• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২০, ০৮:৪৪
Worldwide coronavirus death
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪১৩ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৭ হাজার ৯১৭ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮০ হাজার ৩৪৯ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৪৮ হাজার ৫০০ জন। তবে সুস্থ হয়েছে ৭৮ লাখ ৪১ হাজার ৫৯১ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৭৪ হাজার ২৬২ জনের। আর আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৩১ হাজার ২০৪ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৯৩৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৯ হাজার ১৪৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৪৫ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৫৮৮ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ২৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩১৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৪৮৫ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৫ হাজার ৪৯১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১৩৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৯৬৮ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯১ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৭৫ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৪৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১১ হাজার ৬১৪ ও ৭ লাখ ৩৭ হাজার ৯৪৭।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh