• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার বলিভিয়ার অর্থমন্ত্রীও করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২০, ১৪:৪৬
Bolivian economy minister ested positive for Covid-19
সংগৃহীত

বলিভিয়ায় ক্রমেই খারাপ পরিস্থিতির দিকে এগোচ্ছে করোনাভাইরাস। এরই মধ্যে দেশটির শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন রাজনীতিক করোনায় আক্রান্ত হয়েছেন। সেই তালিকায় সবশেষ যোগ হয়েছেন দেশটির অর্থমন্ত্রী।

বলিভিয়ার অর্থমন্ত্রী অস্কার ওর্টিজ রোববার নিজেই তার করোনায় আক্রান্ত হওয়ার খবর দেন। তিনি ছাড়াও বলিভিয়ার মন্ত্রিসভার আরও তিনজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া দেশটির অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট জেনিন আনেজও করোনায় আক্রান্ত হয়েছে কোয়ারেন্টিনে রয়েছেন।

এর আগে বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী, খনিমন্ত্রী এবং আনেজের চিফ অব স্টাফও করোনায় আক্রান্ত হন। গত মঙ্গলবার বলিভিয়ার নতুন অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ পান ওর্টিজ। এক ভিডিও বার্তায় ওর্টিজ বলেন, ডাক্তাররা তাকে হাসপাতালে ভর্তি করেছে, যাতে তার লক্ষণগুলো পর্যবেক্ষণ করতে পারে তারা।

বলিভিয়ার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট জেনিন আনেজ গত বৃহস্পতিবার জানান যে, তার শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এরপর থেকেই তিনি হোম কোয়ারেন্টিনে আছেন। তার চিকিৎসক জানিয়েছেন, আনেজের শরীরে কোনও উপসর্গ দেখা যায়নি।

এদিকে ওর্টিজ করোনায় আক্রান্ত হওয়ার পর সমবেদনা ও তার সুস্থতা কামনা করে টুইট করেছেন আনেজ। মন্ত্রিসভার শীর্ষ সদস্য ছাড়াও সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন-চিফ এবং বলিভিয়ার কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্টও করোনায় আক্রান্ত হয়েছে। এমনকি দেশটির বিচারমন্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, বলিভিয়ার জনসংখ্যা প্রায় ১ কোটি ১০ লাখ। দেশটি এ পর্যন্ত ৪৯ হাজার ২৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার। ওয়েবসাইটটি বলছে, দেশটিতে ১ হাজার ৮৬৬ জন মানুষ করোনায় মারা গেছে। তবে সুস্থ হয়েছে ১৫ হাজচার ২৯৪ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ড. ইউনূসের গোমর ফাঁস করেছিলেন বিএনপির অর্থমন্ত্রী সাইফুর রহমান
করোনায় আরও একজনের মৃত্যু
সরকার বিরোধীরা মিথ্যাচার করছে : অর্থমন্ত্রী
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh