• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনা নিয়ন্ত্রণে আগ্রাসী পদক্ষেপ নিতে হবে: ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২০, ১৩:০৮
WHO calls for aggressive measures to fight COVID-19
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ন্ত্রণে আরও আগ্রাসী পদক্ষেপ নিতে বিশ্বের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও। বিশ্বের বিভিন্ন দেশে উদ্বেগজনক হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার মধ্যে ডব্লিউএইচও এই আহ্বান জানালো। খবর দ্য হিন্দু, জিও টিভির।

গত ছয় সপ্তাহ ধরে বিশ্বজুড়ে দ্বিগুণের বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। এমন পরিস্থিতিতে উজবেকিস্তানে শুক্রবার থেকে ফের লকডাউন শুরু হয়েছে। আর হংকং জানিয়েছে, তারা সোমবার থেকে স্কুল বন্ধ করে দেবে। সেখানে স্থানীয়ভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শহরটির কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

ইতালি, স্পেন, দক্ষিণ কোরিয়া ও ভারতের সবচেয়ে বড় বস্তির উদাহরণ টেনে আরও আগ্রাসী পদক্ষেপ নিতে বিশ্বের বিভিন্ন দেশের প্রতি আহ্বান জানিয়েছেন ডব্লিউএইচও প্রধান টেডরোস আধানম গেব্রেয়িসাস। তিনি বলেন, এটা প্রমাণ করেছে যে- প্রাদুর্ভাব যত ভয়াবহই হোক না কেন এটার বিস্তার রোধ করা সম্ভব।

এমন এক সময় বিশ্ব স্বাস্থ্য এই মন্তব্য করলো যখন আবহাওয়ার কারণ দেখিয়ে নিউ হ্যাম্পশায়ারে একটি নির্বাচনী সমাবেশ বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভিড় এবং আবদ্ধ জায়গা বাতাসে ভেসে বেড়ায় করোনাভাইরাস মহামারি বিশেষজ্ঞদের এমন সতর্কতার পরও বড় একটি সমাবেশের পরিকল্পনা করেছিলেন ট্রাম্প।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh