• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২০, ০৮:৪৮
Worldwide coronavirus death toll crosses 5 lakh 71 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫৬ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৮০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৮ হাজার ১৮২ জন। তবে সুস্থ হয়েছে ৭৫ লাখ ৭৫ হাজার ৫২৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৬৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ১৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৫৩৯ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৪ হাজার ৭৩০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৫০০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ২৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৩৮০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৭৮২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ২১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৮১৯ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৩০ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬১৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১১ হাজার ৩৩৫ ও ৭ লাখ ২৭ হাজার ১৬২।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh