• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ: ইতালির প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২০, ১৫:২৯
more than 70 percent bangladeshis came to italy found be corona positive
সংগৃহীত

ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে বলেছেন, বাংলাদেশ থেকে দেশটিতে যাওয়া ৭০ শতাংশের বেশি যাত্রীর করোনাভাইরাস পজিটিভ। স্প্যানিশ টিভি লা সেক্সটাকে দেয়া এক সাক্ষাৎকারে ইতালির প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন।

দেশটিতে করোনার সম্ভাব্য বিস্তার ও জরুরি পরিস্থিতি নিয়ে লা সেক্সটাকে এক সাক্ষাৎকার দেন কন্তে। সেখানে তিনি বলেন, আমরা নতুন দফায় সংক্রমণের ব্যাপারে প্রস্তুত রয়েছি। কিন্তু আমাদের মনোযোগ সর্বোচ্চ পর্যায়ে রাখতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে আমাদের প্রস্তুত থাকতে হবে এবং আমরা প্রস্তুত রয়েছি। আমরা নিশ্চিতভাবে জানি কিভাবে নতুন সংক্রমণ সীমিত পর্যায়ে রাখতে হবে।

ইতালির প্রধানমন্ত্রী বলেন, দেশটির বিভিন্ন অঞ্চলের জন্য অত্যাধুনিক পর্যবেক্ষণ পরিকল্পনা প্রস্তুত করা হয়েছে। আমরা বিদেশি দেশ থেকে করোনা পজিটিভ এবং বিনা পর্যবেক্ষণের কাউকে ঢুকতে দিতে পারি না।

এসময় বাংলাদেশের উদাহরণ টেনে কন্তে বলেন, গত কয়েকদিন ধরে বাংলাদেশ থেকে যেসব নাগরিকরা এসেছেন, তাদের মধ্যে ৭০ শতাংশের বেশির শরীরে করোনা পজিটিভ ছিল। তাদের দেশত্যাগে কোনও নিয়ন্ত্রণ ছিল না এবং আমরা বাংলাদেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করতে বাধ্য হয়েছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ মার্চ)
জিম্মি জাহাজে উদ্ধার অভিযান নিয়ে যা বলল মালিকপক্ষ
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
কুলাউড়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত, গুলিবিদ্ধ ১ 
X
Fresh