• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনার উৎস খুঁজতে চীনের পথে রয়েছে ডব্লিউএইচও’র টিম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ২১:২৫
WHO team heads to China for probe into coronavirus origins
সংগৃহীত

করোনাভাইরাসের উৎস খুঁজতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও’র দুইজন বিশেষজ্ঞের একটি টিম চীনের পথে রয়েছেন। দুইজনের এই টিমে একজন মহামারি বিশেষজ্ঞ ও এক প্রাণী স্বাস্থ্য বিশেষজ্ঞ রয়েছেন। খবর জিও টিভির।

ডব্লিউএইচও জানিয়েছে, অগ্রগামী এই টিমটি সপ্তাহান্তের জন্য বেইজিংয়ে অবস্থানে অবস্থান করবেন। করোনাভাইরাস কীভাবে মানুষের শরীরে প্রবেশ করেছে তা শনাক্তকরণের মিশনের জন্য ব্যাপক পরিবেশ তৈরি করবেন তারা।

জেনেভায় ডব্লিউএইচও’র মুখপাত্র মার্গারেট হ্যারিস বলেছেন, এই মুহূর্তে তারা বিমানে রয়েছেন। তিনি বলেন, এই মিশনের জন্য ধরাবাঁধা কোনও সময় নির্ধারণ করা হয়নি। বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ছাড়িয়েছে ১ কোটি ২৩ লাখ ৮৭ হাজার; মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৫৭ হাজার।

বিজ্ঞানীদের বিশ্বাস প্রাণীর শরীর থেকে মানুষের শরীরে প্রবেশ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। তাদের অনুমান, চীনের উহান শহরের একটি মার্কেট থেকে এই ভাইরাস ছড়িয়ে থাকতে পারে। চীনের কর্মকর্তারা ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর জানিয়েছিল যে, একটি মার্কেট থেকে এটি ছড়িয়ে থাকতে পারে। তবে এর চেয়ে বেশি কিছু প্রকাশ করেনি দেশটি।

তবে মে মাসের শুরুর দিক থেকে চীনের ওপর চাপ প্রয়োগ করে যাচ্ছে ডব্লিউএইচও, যাতে করে করোনার উৎস নিয়ে তদন্ত করতে সংস্থাটির বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানায় বেইজিং। শেষ পর্যন্ত করোনার উৎস তদন্তে চীনে যাচ্ছে ডব্লিউএইচও’র বিশেষজ্ঞরা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
রাজধানীতে চীনের মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh