• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মন্ত্রিসভার বৈঠকের পর আইভরি কোস্টের প্রধানমন্ত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২০, ১৪:০৪
Ivory Coast PM Amadou Gon Coulibaly dies after cabinet meeting
বিবিসি থেকে নেয়া

আইভরি কোস্টের প্রদানমন্ত্রী আমাদৌ গন কোলিবালি মন্ত্রিসভার একটি বৈঠক অংশ নেয়ার পর মারা গেছেন। আগামী অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী ছিলেন ৬১ বছর বয়সী কোলিবালি। খবর বিবিসি।

হার্টের চিকিৎসার জন্য দুই মাস ফ্রান্সে ছিলেন কোলিবালি। তবে ফেরার পর তার এই মর্মান্তিক মৃত্যু হলো। আইভরি কোস্টের প্রেসিডেন্ট আলাসানে ওয়াত্তারা বলেছেন, পুরো দেশ শোকাহত। তিনি বলেন, কোলিবালি মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের সময় অসুস্থ হয়ে যান এবং তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

প্রেসিডেন্ট ওয়াত্তারা বলেন, আমি আমার ছোট ভাই, আমার ছেলে, আমাদৌ গন কোলিবালি, যিনি গত ৩০ বছর ধরে আমার ঘনিষ্ঠ অংশীদার ছিলেন, তার প্রতি শ্রদ্ধা জানাই। দেশের প্রতি বিশ্বস্ত, ত্যাগী এবং ভালোবাসাপূর্ণ একজন রাষ্ট্রনায়কের স্মৃতির প্রতি আমি স্যালুট জানাই।

এদিকে কোলিবালির মৃত্যুতে আইভরি কোস্টের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ব্যাপক অনিশ্চিয়তা দেখা দিয়েছে। ২০১২ সালে কোলিবালির হার্ট প্রতিস্থাপন করা হয় এবং চলতি বছরের ২ মে তিনি চিকিৎসার জন্য ফ্রান্সে যান।

গত বৃহস্পতিবার তিনি দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি বলেন, প্রেসিডেন্টের পাশে আমি আমার জায়গা ফিরে এসেছি, যাতে আমাদের দেশের উন্নয়ন ও নির্মাণে কাজ চালিয়ে যেতে পারি। প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন কোলিবালি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh