• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্যাট পরীক্ষায় ভালো করার জন্য ঘুষ দিয়েছিলেন ট্রাম্প?

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২০, ১১:৩৯
donald trump paid someone to take the sat for him
সংগৃহীত

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ‘স্যাট’-এ ভালোভাবে উতরে গিয়ে যুক্তরাষ্ট্রের নামিদামি বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ার সুযোগ পাওয়ার জন্য একজন প্রভাবশালী ব্যক্কিকে ঘুষ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখন তিনি হাইস্কুলের ছাত্র। খবর আনন্দবাজারের।

এমনটাই অভিযোগ করেছেন ট্রাম্পের ভাতিজি মেরি ট্রাম্প। তার সদ্য প্রকাশিত বই ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান’। মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস এই খবর দিয়েছে।

বইয়ের ম্যানুস্ক্রিপ্টের একটি অংশ তুলে ধরেছে মার্কিন দৈনিকটি। সেখানে ট্রাম্পের ভাতিজি মেরি ট্রাম্প লিখেছেন, একজন প্রভাবশালী ব্যক্তিকে ঘুষ দিয়েই পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হোয়ার্টন বিজনেস স্কুলে স্নাতক স্তরে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিল ডোনাল্ড।

মার্কিন দৈনিকটি জানিয়েছে, একটি প্রখ্যাত মার্কিন বিশ্ববিদ্যালয় থেকে ট্রাম্পের এই ভাতিজির ক্লিনিক্যাল সাইকোলজিতে ডিগ্রি রয়েছে।

এই অভিযোগ সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে হোয়াইট হাউসের সিনিয়র অ্যাডভাইসর কেলিয়ান কনওয়ে মঙ্গলবার বিষয়টিকে ‘পারিবারিক ব্যাপার’ বলে উড়িয়ে দেন।

কনওয়ে বলেন, এটা তো একটা পারিবারিক ব্যাপার। আমি মনে করি, পারিবারিক বিষয়ের মধ্যে নাক না গলানোই উচিত। তার (মেরি) কোনও রোগী নন তিনি (ট্রাম্প)। তার (মেরি) চাচা তিনি (ট্রাম্প)।

তবে বইয়ের বক্তব্যকে সরাসরি ‘মিথ্যা’ বলে উড়িয়ে দিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেলেই ম্যাকেনানি। তিনি বলেন, এই বইটা একেবারেই মিথ্যায় ভরা।

এদিকে, স্যাট পরীক্ষার নিয়ন্ত্রক সংস্থা কলেজ বোর্ড অবশ্য এ ব্যাপারে সংবাদিকদের প্রশ্নের জবাবে নিরুত্তর রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৌরীপুরে কিল-ঘুষিতে কিশোর খুন
পুলিশের ঘুষিতে আসামি নিহত
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
X
Fresh