• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাপুলের কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেছে কুয়েত বিমানবন্দর

মোহাম্মদ জালাল, কুয়েত প্রতিনিধি

  ০৮ জুলাই ২০২০, ১২:২২
contract related to bangladeshi mp for cleaning services at airport cancelled
সংগৃহীত

কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ মারাফি কুয়েতিয়া কোম্পানির সঙ্গে কাজের চুক্তি বাতিল করেছে। কোম্পানিটির এমডি ও সিইও হচ্ছেন কুয়েতে আটক বাংলাদেশি এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। মঙ্গলবার আল কাবাস পত্রিকায় প্রকাশিত সংবাদে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে আরর টাইমস জানিয়েছে, বাংলাদেশি এমপি পাপুলের বিরুদ্ধে মানবপাচার ও অর্থপাচারের মামলা হওয়ায় এবং জেলে আটক থাকার কারণে তার কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

তবে পাপুলের মালিকানাধীন অন্য কোম্পানির চুক্তি এখনও বৈধ আছে বলে জানিয়েছে সূত্রগুলো। কুয়েতে পাপুলের চারটি কোম্পানি রয়েছে বলে ধারণা করা হয়। যে কোম্পানির ক্লিনিং চুক্তি এখনও বৈধ আছে, সেটির একটি সরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি রয়েছে। ওই প্রতিষ্ঠানটি রাজধানী কুয়েত সিটি এবং হাওয়ালি গভর্নেটের বিভিন্ন স্থানের দেখভাল করে।

সূত্রগুলো জানিয়েছে, যত দ্রুত সম্ভব পাপুলের কোম্পানিগুলোর আর্থিক সমস্যা সমাধান করতে হবে। কারণ সরকারি কৌঁসুলি বাংলাদেশি এমপির মালিকানাধীন কোম্পানির অ্যাকাউন্ট জব্দ করেছে। এর ফলে সাধারণ কর্মীরা বেতন বঞ্চিত হতে পারে। এমন পরিস্থিতিতে তারা কর্মবিরতিতে যেতে পারে, যা সরকারি সংস্থাগুলোর কাজে বাধা ‍সৃষ্টি করতে পারে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের সেখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh