• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৫ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২০, ০৮:৪৯
worldwide coronavirus death toll crosses 5 lakh 45 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫১২ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭ হাজার ৭৫২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৬৫২ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৭৮৩ জন। তবে সুস্থ হয়েছে ৬৮ লাখ ৪৪ হাজার ৯৭৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৮৬৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৯৯৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৯৭২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৯৭ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৪৮০ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩১ হাজার ১১৯ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

‍দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। সেখানে নতুন করে ৪৭৯ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে প্রায় ২৩ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২০ হাজার ৬৫৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১৫৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৩৯১ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৯৮ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩৬৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১০ হাজার ৪৯৪ ও ৬ লাখ ৯৪ হাজার ২৩০।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh