• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার কারণে এখনই খুলছে না তাজমহল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২০, ১৪:০৯
taj mahal other agra monuments wont open today for risk of covid-19
সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লিতে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমণের মাত্রা। হাজারও নিয়মের বেড়াজালেও ঠেকানো যাচ্ছে না মারণ ভাইরাসের গতিবিধিকে। তাই সংক্রমণের মাত্রা রোধে খোলা হচ্ছে না তাজমহলসহ আগ্রার বাকি স্মৃতিসৌধগুলো। খবর সংবাদ প্রতিদিনের।

আনলকের দ্বিতীয় পর্বে ভারতকে আরও স্বাভাবিক ছন্দে ফেরানোর কথা ছিল। বলা হয়েছিল যে, তাজমহলসহ আগ্রার অন্যান্য স্মৃতিসৌধগুলো খুলে দেয়া হবে। চাঙ্গা করা হবে দেশের পর্যটন শিল্পগুলোকে। কিন্তু যে হারে সংক্রমণ বাড়ছে তা দেখে রীতিমতো উদ্বেগে চিকিৎসকরা।

আনলকের দ্বিতীয় পর্বে যেন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাসের সংক্রমণে প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে দেশটি। এমতাবস্থায় জনসাধারণের প্রাণের ঝুঁকি নিতে নারাজ দিল্লি সরকার। তাই রোববার রাতে নতুন গাইডলাইন প্রকাশ করে আগ্রার সব স্মৃতিসৌধ বন্ধ রাখার সিদ্ধান্ত জারি করা হয়।

তবে কতদিনের জন্য এই স্মৃতিসৌধগুলো বন্ধ রাখা হবে সেই বিষয়ে কোনও নির্দিষ্ট তথ্য প্রকাশ করা হয়নি। রোববার রাতেই স্মৃতিসৌধগুলোর সামনে হিন্দিতে একটি নোটিশ লিখে রাখা হয়।

সেখানে বলা হয় যে, জনসাধারণের স্বার্থেই আগ্রার স্মৃতিসৌধগুলো বর্তমানে পর্যটকদের জন্য খোলা হবে না। তাজমহলের আশেপাশের এলাকা সংক্রমিত হিসেবে চিহ্নিত হওয়ায় সেখানকার হোটেল, দোকান সবই আপাতত বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য, রোববার রাতেই দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখের দোরগোড়ায় পৌঁছায়। ফলে এই অবস্থায় পর্যটনশিল্পে অনুমতি দেয়ার অর্থ সাধারণ মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া। এমনকি বিশ্বে আক্রান্তের পরিসংখ্যানের নিরিখে রাশিয়াকে ছাপিয়ে তৃতীয় স্থান দখল করেছে ভারত।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh