• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২০, ১২:২৭
Bolivian Health Minister Maria Ed Roca
রয়টার্স থেকে নেয়া

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী মারিয়া ইডি রোকা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে রোববার জানিয়েছে বলিভিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। দক্ষিণ আমেরিকার দেশটিতে ক্রমেই করোনা রোগী বাড়তে থাকার মধ্যে মারিয়া এই ভাইরাসে আক্রান্ত হলেন। খবর রয়টার্সের।

বলিভিয়ার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট জেনিন আনেজ এক টুইট বার্তায় বলেছেন, বিরতিহীনভাবে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই অব্যাহত রয়েছে এবং বলিভিয়ানদের স্বাস্থ্য রক্ষার যুদ্ধে আবারও যাতে যোগ দিতে পারেন তাই স্বাস্থ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করছি।

এক কোটি ১৫ লাখ জনসংখ্যা দেশটিতে এ পর্যন্ত ৩৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৮ জনের। তবে দেশটিতে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমন পরিস্থিতিতে মাথাপিছু আক্রান্তের দিক দিয়ে বিশ্বে সবচেয়ে খারাপ অবস্থায় থাকা দেশগুলোর একটি হচ্ছে বলিভিয়া।

লাতিন আমেরিকায় অনেকটাই ঝেকে বসেছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশেষ করে ব্রাজিল, চিলি, মেক্সিকো ও পেরুতে ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস। তবে আগেভাগেই লকডাউন দিলেও শেষ রক্ষা হয়নি আর্জেন্টিনা ও বলিভিয়া। সাম্প্রতিক সপ্তাহগুলোতে দেশটিতে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে।

উল্লেখ্য, বলিভিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, আগামী আগস্ট ও সেপ্টেম্বরে দেশটিতে ভয়াবহ আকার ধারণ করবে করোনাভাইরাস। এরই মধ্যে আগামী ৬ সেপ্টেম্বর দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: করোনা সংক্রমণে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে ভারত এখন তৃতীয়

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh