• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিয়ন্ত্রণ নিন, করোনাকে থামান: ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১৫:০৪
Take control and halt coronavirus WHO urges countries
সংগৃহীত

বিশ্বজুড়ে তাণ্ডব চালিয়ে যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এমন পরিস্থিতিতে করোনাকে নিয়ন্ত্রণে দেশগুলোকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও। খবর জিও টিভির।

ডব্লিউএইচও’র ইমার্জেন্সিস পরিচালক মাইকেল রায়ান বলেন, মানুষজনকে জেগে উঠতে হবে। ডাটা মিথ্যা বলছে না। মাঠ পর্যায়ে পরিস্থিতি মিথ্যা বলছে না। জেনেভায় জাতিসংঘ সংবাদদাতা অ্যাসোসিয়েশন আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

গত বছরের শেষদিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের প্রায় সব দেশেই আঘাত হেনেছে। এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ১ কোটি ১২ লাখের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ২৯ হাজারের বেশি।

করোনা সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে আমেরিকা মহাদেশে। যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে করোনা। এসব দেশে রোগী বাড়লেও দেশগুলো লকডাউন থেকে সরে এসেছে। এ বিষয়ে সতর্ক করে দিয়েছে রায়ান বলেন, অনেক দেশই ডাটা এড়িয়ে যাচ্ছে।

তিনি বলেন, এর পেছনে অর্থনৈতিক কারণ আছে। দেশগুলো তাদের অর্থনীতি স্বাভাবিক করার চেষ্টা করছে। এটা বোধগম্য কিন্তু সমস্যা এড়িয়ে যাওয়ারও কোনও সুযোগ নেই। এই সমস্যা জাদুর মতো দূর হয়েও যাবে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ
হেপাটাইটিসে প্রতিদিন সাড়ে ৩ হাজারের বেশি মানুষ মারা যাচ্ছে : ডব্লিউএইচও     
‘আর্থিক খাতের দুর্বলতা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাধাগ্রস্ত করছে’
অর্থনীতির সংকট কাটতে শুরু করেছে
X
Fresh