• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১১:৪৬
Pakistan's foreign minister attacked in Corona
সংগৃহীত

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাড়ি কোয়ারেন্টিনে আছেন। শুক্রবার তিনি নিজেই টুইট করে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, আজ দুপুরের পর আমার হালকা জ্বর ছিল এবং আমি তাৎক্ষণিকভাবে বাড়িতে কোয়ারেন্টিনে চলে যাই। পরে পরীক্ষায় আমার করোনা পজিটিভ এসেছে। খবর সিজিটিএনের।

তবে তিনি সুস্থ অনুভব করছেন এবং বাড়ি থেকে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। কিন্তু তিনি কীভাবে করোনায় আক্রান্ত হয়েছেন তা পরিষ্কার নয়। তিনি নিয়মিতভাবে মিটিং করে যাচ্ছিলেন। এমনকি নিজের হোমটাউনেও গিয়েছেন এবং স্থানীয়দের সঙ্গে সাক্ষাৎ করেছেন কুরেশি।

গত কয়েক দিনে পার্লামেন্টে পাকিস্তানি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন কুরেশি এবং বুধবার মন্ত্রিসভার বৈঠকেও যোগ দিয়েছেন তিনি। এছাড়া বুধবার আফগানিস্তান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি জালমে খলিলজাদের সঙ্গেও ইসলামাবাদে বৈঠক করেন কুরেশি। খলিলজাদের এই পাকিস্তানে তার সঙ্গে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

এসব বৈঠকের ছবিতে দেখা যায়, কুরেশি এবং অন্যান্যরা মুখে মাস্ক পরে আছে। তবে এ বিষয়ে কোনও মন্তব্য করেনি মার্কিন পররাষ্ট্র বিভাগ।

উল্লেখ্য, পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী- দেশটিতে এ পর্যন্ত ২ লাখ ২১ হাজার ৮৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪ হাজার ৫৫১ জন। তবে সুস্থ হয়েছে ১ লাখ ১৩ হাজার ৬২৩ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh