logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

করোনাভাইরাস: ভারতে একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
|  ০৩ জুলাই ২০২০, ১৪:৫১ | আপডেট : ০৩ জুলাই ২০২০, ১৪:৫৮
more than 20000 new covid-19 cases in india in last 24 hours, rtvonline
সংগৃহীত
ভারতে ধারাবাহিকভাবে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবারই দেশটিতে মোট আক্রান্ত ৬ লাখ পেরিয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৯০৩ জন। ভারতে একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হয়নি। এর ফলে দেশটি মোট আক্রান্তের সংখ্যা হলো ৬ লাখ ২৫ হাজার ৫৪৪ জন।

আক্রান্তের পাশাপাশি অব্যাহত রয়েছে মৃত্যুর মিছিলও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭৯ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ১৮ হাজার ২১৩ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮ হাজার ১৭৮ জনের। দিল্লিতে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৬৪ জনের। এছাড়া গুজরাটে ১ হাজার ৮৮৬, তামিলনাড়ুতে ১ হাজার ৩২১ জন। উত্তরপ্রদেশে ৭৩৫, পশ্চিমবঙ্গে ৬৯৯ ও মধ্যপ্রদেশে ৫৮৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশেষ করে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। সেখানে এ পর্যন্ত ১ লাখ ৮৬ হাজার ৬২৬ জন আক্রান্ত হয়েছে। তামিলনাড়ু ও দিল্লিও পাল্লা দিয়ে এক লাখের দিকে এগোচ্ছে। তামিলনাড়ুতে মোট আক্রান্ত ৯৮ হাজার ৩৯২ ও দিল্লিতে ৯২ হাজার ১৭৫ জন। দেশের মোট সংক্রমণের মধ্যে ৬০ শতাংশই এই তিনটি রাজ্য থেকে।

অন্যদিকে আক্রান্ত ও মৃত্যুর পাশাপাশি বাড়ছে সুস্থ হওয়ার সংখ্যাও। ভারতে মোট আক্রান্তের অর্ধেকেরও বেশি সুস্থ হয়ে উঠেছে। গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩২ জন সুস্থ হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট ৩ লাখ ৭৯ হাজার ৮৯২ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছে ভারতে।

আরও পড়ুন 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়