Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনাভাইরাস: ভারতে পাঁচদিনে আক্রান্ত এক লাখ

1 lakh infected in corona in india in last 5 days
সংগৃহীত

ভারতে ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী করোনাভাইরাস। দেশটিতে গত পাঁচদিনে এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়িয়ে গেছে। এভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় চিন্তায় পড়েছে গেছে প্রশাসন থেকে বিশেষজ্ঞ-চিকিৎসকরা।

ভারতে এখন দেশে লকডাউনের কঠোরতা আর নেই। তাই রাস্তাঘাটে ভিড়ও বেড়েছে। এমন পরিস্থিতিতে দৈনিক সংক্রমণের হারও বেড়েছে । এভাবে সংক্রমণ বাড়তে থাকলে শেষ পর্যন্ত তা কোথায় গিয়ে থামবে, সেটা‌ই এখন চিন্তার কারণ বলে মনে ভারতীয় কর্তৃপক্ষ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ১৯ হাজার ১৪৮ জন আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা হলো ৬ লাখ ৪ হাজার ৬৪১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৪৩৪ জন মারা গেছে করোনায়। ফলে দেশটিতে মোট মৃত্যু হলো ১৭ হাজার ৮৩৪ জনের।

ভারতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৩ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা দিল্লিতে মারা গেছে ২ হাজার ৮০৩ জন। এরপর রয়েছে গুজরাট। সেখানে মারা গেছে ১ হাজার ৮৬৭ জন। এছাড়া তামিলনাড়ুতে ১ হাজার ২৬৪, উত্তরপ্রদেশে ৭১৮, পশ্চিমবঙ্গে ৬৮৩ ও মধ্যপ্রদেশে ৫৮১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে সুস্থ রোগীর সংখ্যাও। দেশটিতে মোট আক্রান্তের অর্ধেকেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরও ১১ হাজার ৮৮১ জন। ফলে বৃহস্পতিবার পর্যন্ত ৩ লাখ ৫৯ হাজার ৮৬৯ জন সুস্থ হয়েছে দেশটিতে।

RTV Drama
RTVPLUS