logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

ভারতে গর্তে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃতদের দেহ!

bodies of covid-19 victims tossed into large pit in karnataka
সংগৃহীত
করোনায় মৃত্যু ব্যক্তিদের দেহ বড় গর্তে ছুড়ে ফেলছে স্বাস্থ্যকর্মীরা। এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটক রাজ্যের বল্লারি জেলায়। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই জেলার শীর্ষ কর্মকর্তারা তদন্তের নির্দেশ দিয়েছেন। জানা গেছে, কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী এই জেলারই বাসিন্দা।

ভিডিওতে দেখা গেছে, পিপিই পরে থাকা কয়েকজন ব্যক্তি একটি গাড়ি থেকে কালো চাদরে মোড়া মৃতদেহ নিয়ে আসছেন। এরপর এক এক করে মৃতদেহ একটি বড় গর্তে মধ্যে ছুঁড়ে ফেলছেন তারা। স্বাস্থ্যকর্মীদের এমন অমানবিক চরিত্র প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে। তড়িঘড়ি তদন্তের আশ্বাস নির্দেশ দিয়েছে প্রশাসন।

ইউটিউবে যে ব্যক্তি এই ভিডিওটি প্রথমে পোস্ট করেছিলেন তিনি দাবি করেছিলেন যে ঘটনাটি বল্লারি জেলার। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই রাজ্যজুড়ে নিন্দের ঝড় উঠেছে এবং ঘটনার তদন্তে দাবি জানানো হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি জানিয়েছেন, একইভাবে ৮টি মৃতদেহ একের পর এক ছুঁড়ে ফেলা হয়।

এদিকে এই ঘটনার ভিডিও টুইটারে শেয়ার করে কর্নাটকের কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার লিখেছেন, করোনায় মৃতদের দেহ এভাবে ছুঁড়ে ফেলার দৃশ্য অত্যন্ত অমানবিক। এই দৃশ্য থেকেই স্পষ্ট কর্নাটক সরকার কীভাবে করোনা পরিস্থিতির মোকাবিলা করছে। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য সরকারের অবিলম্বে ব্যবস্থা নেয়া উচিত।

অন্যদিকে অমানাবিক এই ঘটনার জন্য বল্লারি জেলার ডেপুটি কমিশনার এস এস নকুল ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, জেলার অতিরিক্ত ডেপুটি কমিশনারের নেতৃত্বে তদন্ত শুরু হয়েছে। ঘটনাটি বল্লারি জেলায় ঘটেছে। অত্যন্ত নিন্দনীয় ঘটনা। মৃতদের পরিবারের কাছে শর্তহীনভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি।

উল্লেখ্য, কর্নাটকে এখনও পর্যন্ত ১৫২৪২ জন আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে। মৃত্যু হয়েছে ২৪৬ জনের। অবশ্য করোনায় মৃতদের দেহ নিয়ে এর আগেই দেশের বিভিন্ন রাজ্যে থেকে অভিযোগ উঠেছে। গুজরাট, দিল্লি, মহারাষ্ট্রেও হাসপাতাল বা শেষকৃত্যের ক্ষেত্রে অমানবিকতার ছবি দেখা গেছে।

RTV Drama
RTVPLUS