• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৩১ জুলাই পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ালো কানাডা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২০, ১৩:৫৭
Canada extends ban on most foreign travellers to at least July 31
সিবিসি থেকে নেয়া

কানাডার সরকার মঙ্গলবার জানিয়েছে, বৈশ্বিক ভ্রমণ নিষেধাজ্ঞা ও বাধ্যতামূলক কোয়ারেন্টিনের পদক্ষেপ আরও এক মাস বাড়ানো হয়েছে। এর আগে করোনাভাইরাসের বিস্তার রোধে বিদেশি নাগরিক বা কানাডীয় যেই হোক না কেন, তাদের ক্ষেত্রে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে কানাডার সরকার। খবর জাকার্তা পোস্টের।

কানাডার ফেডারেল সরকার জানিয়েছে, আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই বাধ্যতামূলক কোয়ারেন্টিনের আদেশ বলবৎ থাকবে। আর বিদেশি নাগরিকদের ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা কমপক্ষে ৩১ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে। করোনার বিস্তার রোধে নেয়া এসব পদক্ষেপের মেয়াদ গতকাল শেষ হয়ে যায় দেশটিতে। এরপর নতুন করে এই আদেশ জারি করা হলো।

তবে মার্কিন নাগরিকদের বিষয়ে আলাদা আদেশ বাস্তবায়ন করছে কানাডার কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্র থেকে অপ্রয়োজনীয় ভ্রমণ বন্ধ রাখতে আগামী ২১ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্র-কানাডার সীমান্ত বন্ধ থাকবে। তবে যেসব মার্কিন নাগরিক কানাডায় আসবেন তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে।

এদিকে কেউ যদি কোয়ারেন্টিনের আদেশ অমান্য করে তবে তাকে সাড়ে ৭ লাখ কানাডীয় ডলার জরিমানা দিতে হবে ৬ মাসের জেল খাটতে হবে। করোনার বিস্তার রোধে কানাডীয়, স্থায়ী বাসন্দিা বা আমেরিকান নন এমন অপ্রয়োজনীয় বিদেশিদের জন্য গত মার্চ মাসে সীমান্ত বন্ধ করে দেয় কানাডা।

উল্লেখ্য, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী প্রাণঘাতী করোনাভাইরাসে কানাডায় এ পর্যন্ত ১ লাখ ৪ হাজার ২০৪ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৮ হাজার ৫৯১ জন। তবে সুস্থ হয়ে উঠেছে ৬৭ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানাডায় জাঁকজমকভাবে শেষ হলো ‘অঞ্জন দত্ত’ নাইট
কানাডার হয়ে খেলতে চেয়েছিলেন বুমরাহ!
আজ দুপুর হবে সাময়িক রাত, লাইভ দেখবেন যেভাবে
সোমবার দিনেই নামবে সাময়িক রাত
X
Fresh