• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

দেখা যায়নি তিন সপ্তাহ ধরে, ফের কিমের মৃত্যুর গুঞ্জন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২০, ১২:৪৬
Kim Jong-Un
মিরর থেকে নেয়া

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে তিন সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যায়নি। এমন পরিস্থিতিতে তার স্বাস্থ্য নিয়ে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে। সবশেষ গত ৭ জুন প্রকাশ্যে দেখা গিয়েছিল উত্তর কোরিয়ার নেতাকে। ওইদিন তিনি ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭ম সেন্ট্রাল কমিটির ১৩তম পলিটিক্যাল ব্যুরো মিটিংয়ে অংশ নিয়েছিলেন। খবর মিররের।

ওই মিটিংয়ের পর দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে বৈঠকরত কিমের ছবি প্রকাশ করা হয়। তবে এই ছবিগুলো ৭ জুনেরই কিনা তা নিশ্চিত করার কোনও উপায় নেই। চলতি বছর এই নিয়ে দ্বিতীয়বারের মতো দীর্ঘদিন লোকচক্ষুর আড়ালের গেলেন কিম। এর আগে চলতি বছরই আরও এক দফা দীর্ঘদিন প্রকাশ্যে দেখা যায়নি উত্তর কোরিয়ার নেতাকে। তখন তার মৃত্যুর গুঞ্জন ওঠে।

মূলত গত ১৫ এপ্রিল নিজের দাদা ও উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল-সাংয়ের জন্মদিনের অনুষ্ঠানে হাজির হতে ব্যর্থ হন কিম জং উন। এরপরই তার মৃত্যুর গুঞ্জন শুরু হয়। তবে ওই সময় কিমের হার্টের একটি অপারেশন হয়েছিল বলে জানা যায়। এজন্য তিনি জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেননি। কিন্তু গোপন রাষ্ট্রীয়টির কিছু সূত্র জানায়, অপারেশনের কিছু সমস্যা দেখা দেয় এবং কিম আর সুস্থ হয়ে ওঠেননি।

একটি রিপোর্টে দাবি করা হয়, অপারেশনের পর তিনি ‘ভেজিটেটিভ স্টেটে’ রয়েছেন। তবে অন্য কিছু প্রতিবেদনে বলা হয়, অপারেশনের পর তিনি সুস্থ হওয়ার জন্য বিশ্রাম করছেন।

আরও পড়ুন: পাকিস্তানের প্রথম নারী লেফট্যানেন্ট জেনারেল হলেন নিগার জোহার

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
খাদ্যের বিনিময়ে রাশিয়াকে ৬৭০০ কনটেইনার অস্ত্র দিয়েছে উ. কোরিয়া!
X
Fresh