• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মুম্বাইয়ের তাজ হোটেল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১৯:১১
mumbais taj hotels get threat calls
এনডিটিভি থেকে নেয়া

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ে ফের বড়সড় জঙ্গি হামলার পরিকল্পনা করা হচ্ছে? সোমবার রাতে দক্ষিণ মুম্বাইয়ের দুটি তাজ হোটেলের ল্যান্ডলাইনে হুমকির ফোন আসার পর এই আশঙ্কাই ফের মাথাচাড়া দিয়ে উঠছে। সোমবার গভীর রাতে ওই হুমকি ফোন আসে। তাতে বলা হয়, ২৬/১১ হামলার মতো আরেকটি জঙ্গি হামলা চালানো হবে। খবর এনডিটিভির।

মুম্বাই পুলিশ জানিয়েছে, ওই ফোন কল পাকিস্তানের কোনও এক প্রান্ত থেকেই এসেছে। পরিস্থিতি বিবেচনা করে দুই হোটেলেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। সোমবার রাতেই কোলাবার তাজমহল প্রাসাদ এবং বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড নামে দুই হোটেলের ল্যান্ডলাইনে ওই ফোন আসে।

দুই হোটেলেরই সুরক্ষা ব্যবস্থা কড়া করার পাশাপাশি ঠিক কোথা থেকে ওই হুমকি ফোন করা হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা। এটি নিছকই উড়ো ফোন নাকি, সত্যিই কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার হুমকি দিয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে ২০০৮ সালে অত্যাধুনিক অস্ত্র নিয়ে লস্কর-ই-তৈয়বার জঙ্গিরা তাজমহল প্যালেস হোটেল, ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলওয়ে স্টেশন এবং লিওপোল্ড ক্যাফেতে সন্ত্রাস হামলা চালায়। মুম্বাইয়ের এই সন্ত্রাসবাদী হামলা ভারতের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে ভয়াবহ হামলাগুলোর মধ্যে অন্যতম। এই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয় এবং আহত হন ৩০০ জনেরও বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সূর্যের তাণ্ডব আর শেষের রোমাঞ্চে মুম্বাইয়ের দাপুটে জয়
সালমান খানের বাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার দুই অভিযুক্ত
মুস্তাফিজের বাজে দিনে চেন্নাইয়ের জয়
মুম্বাইয়ের মাঠে কেমন হবে মোস্তাফিজদের একাদশ
X
Fresh