• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনার উৎস খুঁজতে চীনে টিম পাঠাচ্ছে ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১৫:৪৮
WHO sending team to China to investigate origins of coronavirus
সংগৃহীত

করোনাভাইরাস প্রাদুর্ভাবের ছয় মাস পেরিয়ে গেছে। এমন পরিস্থিতিতে সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও জানিয়েছে, করোনার উৎস খুঁজতে চীনে একটি টিম পাঠাবে তারা। এই মহামারির সহসা ইতি ঘটবে না বলেও সতর্ক করে দিয়েছে সংস্থাটি। খবর ফ্রান্স টুয়েন্টি ফোরের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে দিয়ে বলেছে যে, বৈশ্বিক বিভাজন ও করোনা সংকটকে রাজনীতিকরণের কারণে সামনে আরও খারাপ সময় আসছে বলে তারা আশঙ্কা করছে।

ছয় মাস আগে চীনের উহান শহরের একটি সি ফুড মার্কেট থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। এর মধ্যে প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে ১ কোটির বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে ৫ লাখের বেশি মানুষ।

ডব্লিউএইচও জানিয়েছে, করোনার উৎস খুঁজতে আগামী সপ্তাহে তারা চীনে একটি টিম পাঠাবে। করোনার প্রাণী উৎস খুঁজতে প্রায় দুই মাস ধরে চীনকে চাপ দিয়ে যাচ্ছে সংস্থাটি।

ডব্লিউএইচও’র মহাপরিচালক টেডরোস আধানম গেব্রেয়িসাস ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে বলেন, কীভাবে শুরু হয়েছে এটাসহ যদি ভাইরাসের সব তথ্য আমরা জানতে পারি, তাহলে আরও ভালোভাবে এটির সঙ্গে লড়াই করতে পারবো আমরা।

তিনি বলেন, আমরা আগামী সপ্তাহে চীনে একটি টিম পাঠাবো এবং আমরা আশা করি কীভাবে এই ভাইরাস ছড়িয়ে তা বুঝতে সাহায্য করবে তারা। তবে টিমের ব্যাপারে বিস্তারিত বা তাদের মিশন কী হবে তা নিয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেপাটাইটিসে প্রতিদিন সাড়ে ৩ হাজারের বেশি মানুষ মারা যাচ্ছে : ডব্লিউএইচও     
কলেরার প্রাদুর্ভাব ঠেকাতে বৈশ্বিক কর্মসূচি ঘোষণা
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
চিকিৎসকদের প্রশিক্ষণে সহায়তা করতে আগ্রহী ডব্লিউএইচও
X
Fresh