• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে ইসরায়েলে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২০, ১৪:৩৯
Israel in second wave of coronavirus
ওয়াইনেট নিউজ থেকে নেয়া

ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ইউলি এডেলস্টেইন রোববার বলেছেন, দেশটিতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশটিতে এই মহামারির দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে এবং এজন্য নতুন পদক্ষেপ নেয়া হবে। খবর আনাদোলু এজেন্সির।

এডেলস্টেইন বলেন, আমরা করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের শুরুতে রয়েছে। আমাদের নতুন বিধিনিষেধ আরোপ করতে হবে। এই বিধিনিষেধের আওতায় পড়বে মিটিং, বিয়ের অনুষ্ঠান ও ইহুদিদের উপাসনা স্থান।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২১৮ জন। এর আগে বৃহস্পতিবার দেশটি জানায়, আগের ২৪ ঘণ্টায় সেখানে আরও ৬৬৮ জন আক্রান্ত হয়েছে। যা ৩ এপ্রিলে শনাক্ত হওয়া ৮১৯ জন রোগীর পর একদিনে সর্বোচ্চ।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে এ পর্যন্ত ২৩ হাজার ৭৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৩১৮ জন। তবে সুস্থ হয়ে উঠেছে ১৭ হাজার ৭৪ জন।

গত বছরের শেষ সপ্তাহে চীনের উহান শহরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়। এরপর থেকে বিশ্বের অন্তত ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বর্তমানে বিশ্বে করোনা সবচেয়ে ভয়াবহভাবে আঘাত হেনেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ায়।

সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ২ দুই লাখ ৩৮ হাজার ২৮৭ জন। তবে সুস্থ হয়েছে ৫৪ লাখ ৫৪ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh