itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৪ জন, আক্রান্ত ৩২০১ জন, সুস্থ হয়েছেন ৩৫২৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিশ্বজুড়ে ফের কমেছে করোনায় মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুন ২০২০, ০৮:৫০ | আপডেট : ২৯ জুন ২০২০, ০৯:৩২
death toll of coronavirus decreases worldwide in last 24 hours
সংগৃহীত
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৩ হাজার ৪৫৪ জন মারা গেছে। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৩ হাজার ১৭২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ২ দুই লাখ ৩৮ হাজার ২৮৭ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ‍মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৬০২ জন। সবমিলিয়ে মেক্সিকো এ পর্যন্ত ২৬ হাজার ৩৮১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ১২ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জন।

আমেরিকা মহাদেশের বাইরে দক্ষিণ এশিয়ায় ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা। বিশেষ করে ভারতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৮৪ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ২৮৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৪৩৭ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৩৭ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৩৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৩ হাজার ৫৫০ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১০৪ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৯১ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯ হাজার ৭৩ ও ৬ লাখ ৩৪ হাজার ৪৩৭।

অন্যদিকে ইতালিতে নতুন করে মারা গেছে ২২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৪ হাজার ৭৩৮ ও ২ লাখ ৪০ হাজার ৩১০। তবে ফ্রান্সে নতুন করে কারও মৃত্যু হয়নি। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ২৯ হাজার ৭৭৮ জন। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬২ হাজার ৯৩৬ জন। আর স্পেনে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে মৃতের সংখ্যা ২৮ হাজার ৩৪৩ জনে দাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৮৫০ জন।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৫৬১৮ ৭৬১৪৯ ২০৯৬
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়