• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আমেরিকা থেকে বিতাড়িত মেক্সিকানের আত্মহত্যা

অনলাইন ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪০

গুয়াডালুপ অলিভাস ভ্যালেন্সিয়া। যিনি একজন মেক্সিকান নাগরিক। আমেরিকা থেকে তৃতীয়বারের মত বিতাড়িত করে মেক্সিকোতে পাঠানোয় মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে একটি সেতু থেকে লাফিয়ে আত্মহত্যা করেন তিনি।

একটি পলিথিনের ব্যাগের পাশে তাকে বেহুশ অবস্থায় পাওয়া যায়।হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবর এমন সময়ে আসলো যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অবৈধ অভিবাসীদের বিতাড়িত করার নতুন গাইডলাইন জারি করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অলিভাস চিৎকার করে বলছিলেন তিনি মেক্সিকোতে ফেরত যেতে চান না। মার্কিন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তের এল চাপারাল ক্রসিং পয়েন্ট থেকে মাত্র কয়েক গজ দূরে অবস্থিত সেতু থেকে লাফ দেন তিনি। মেক্সিকোর কর্মকর্তারা নিশ্চিত করেছেন, অলিভাসকে তৃতীয়বারের মত মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিতাড়িত করা হয়েছিল।

অলিভাস মেক্সিকোর কুখ্যাত ড্রাগলর্ড এল চাপো গুজম্যানের ঘাটি সিনালোয়ার বাসিন্দা ছিলেন। সহিংসতার জন্য এই এলাকাটি মেক্সিকোতে কুখ্যাত। যুক্তরাষ্ট্রে অবৈধভাবে প্রবেশকারী অনেক মেক্সিকান দেশত্যাগের কারণ হিসেবে সহিংসতাকে উল্লেখ করেন। প্রায় ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসী যুক্তরাষ্ট্রে বাস করে যাদের মধ্যে প্রচুর মেক্সিকান রয়েছে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh