• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: কারফিউ তুলে নিয়েছে আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২০, ১৪:৫১
UAE lifts coronavirus-related curfew
আরব নিউজ থেকে নেয়া

করোনাভাইরাসের বিস্তার রোধে তিন মাস আগে জারি করা কারফিউ তুলে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম ডব্লিউএএম জানিয়েছে, স্যানিটেশন অভিযান শেষ হলে নাগরিক ও বাসিন্দা অবাধে চলাফেরা করতে পারবে। খবর ব্লুমবার্গের।

গত মাস থেকেই দেশটিতে ধীরে ধীরে লকডাউন শিথিল করা হচ্ছিল। তবে বেশির ভাগ এলাকায় রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ বলবৎ ছিল। এখন সেটিও তুলে নেয়া হলো।

ডব্লিউএএম জানিয়েছে, চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি কোম্পানি তাদের ওষুধ আমিরাতে মানুষজনের ওপর পরীক্ষা চালাচ্ছে। এমন পরিস্থিতিতে চলতি বছরের শেষদিকে বা আগামী বছরের শুরুর দিকে করোনার একটি ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে আশাবাদী আমিরাত।

এদিকে আবুধাবির মতো কিছু কিছু জায়গায় এখনও কড়াকড়ি রয়েছে বলে খবরে বলা হয়েছে। তেল সমৃদ্ধ আবুধাবিতে প্রবেশ করতে হলে রেসিডেন্টসদের ক্ষেত্রে এখনও অনুমতি নেয়ার সিদ্ধান্ত বলবৎ রয়েছে। আগামী ৭ জুলাই থেকে পর্যটকদের জন্য ফের খুলে যাবে মধ্যপ্রাচ্যের এই বিজনেজ হাব।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৪৬ হাজার ১৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৩০৭ জন। তবে সুস্থ হয়েছে ৩৪ হাজার ৪০৫ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
দেশে ফিরলেন রাষ্ট্রপতি
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh