• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রিয়াদে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলা, সৌদি সরকারের নিন্দা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০২০, ১৭:৩৯
Missile attack by Houthis in Riyadh, condemnation of the Saudi government
ফাইল ছবি

সৌদি আরবের রাজধানী রিয়াদসহ কয়েকটি এলাকায় ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়েছে সৌদি সরকার।

আল জাজিরার খবরে বলা হয়, ইয়েমেন থেকে আটটি সামরিক ড্রোন ও তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাহায্যে রিয়াদ ও আরও কয়েকটি এলাকায় হামলা করা হয়। সৌদি সরকারের বিবৃতিতে আরও বলা হয়েছে, সোমবার রাতে রাজধানী রিয়াদের উত্তরাংশসহ বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটে।

এর আগে ইয়েমেনের হুতি সমর্থিত সেনাবাহিনী এবং গণপ্রতিরোধ কমিটি সোমবার রাতে হামলার পরপরই জানায়, অ্যাটাক ড্রোন এবং ক্ষেপণাস্ত্রের সাহায্যে সৌদি আরবের গভীরে হামলা চালানো হয়েছে। রাজধানী রিয়াদের উত্তরাংশসহ কয়েকটি এলাকা এবং জিযান ও নাজরানে বিভিন্ন এলাকায় হামলা চালানো হয়েছে।

হুতিদের পক্ষ থেকে বলা হয় সৌদি আরবের প্রতিরক্ষা ও গোয়েন্দা মন্ত্রণালয় এবং কিং সালমান বিমান ঘাঁটিসহ বেশ কয়েকটি সামরিক অবস্থানে হামলা চালানো হয়েছে। তবে এ বিষয়ে সৌদি কর্তৃপক্ষ স্বীকার করেনি। ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আগ্রাসন বন্ধ না হলে এর চেয়েও ভয়াবহ হামলা চালানো হবে। ২০১৫ সাল থেকে ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল
এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল লেবানন
ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান
X
Fresh