• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৫০ কর্মী ছাঁটাই করবে এবিসি নিউজ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০২০, ১৫:৫৬
ABC to shed 250 staff
বিবিসি থেকে নেয়া

অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (এবিসি) জানিয়েছে, তারা ২৫০ কর্মীকে ছাঁটাই করবে। অস্ট্রেলিয়া সরকার এবিসির জন্য বরাদ্দ বাজেট কর্তন করার সিদ্ধান্তের পর সম্প্রচার মাধ্যমটি এ তথ্য জানালো। খবর বিবিসির।

এবিসি জানিয়েছে, প্রতিটি বিভাগ থেকেই লোক ছাঁটাই করা হবে। এর মধ্যে নিউজরুম এবং টিভি প্রোডাকশনও রয়েছে। এছাড়া কিছু জনপ্রিয় প্রোগ্রাম এবং ওয়েবসাইট বাদ দেয়া হবে। সম্প্রচার মাধ্যমটি জানিয়েছে, ৫৮ মিলিয়ন ডলার ঘাটতি মেটাতে তাদের কর্মী ছাঁটাই করতে হচ্ছে।

২০১৮ সালে অস্ট্রেলিয়ার কনজারভেটিভ সরকার তিন বছরের ইনডেক্সেশন ফ্রিজ ঘোষণা করে। এমন পরিস্থিতি কর্মী ছাঁটাই করা হবে বলে আগেই জানিয়েছিল এবিসি। বুধবার এবিসি’র এমডি ডেভিড অ্যান্ডারসন কর্মীদের বলেন, এই প্রক্রিয়া মাধ্যমে ২৫০ জনকে বিদায় জানাতে হবে বলে আমরা ধারণা করছি, এবিসি এবং আমাদের দর্শকদের জন্য মূল্যবান এই সহকর্মীদের অবদান অনেক।

নিউজ বিভাগ থেকে ৭০ জনের চাকরি যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাদের মধ্যে রয়েছে দীর্ঘদিন ধরে চলা রেডিও মর্নিং নিউজ বুলেটিনের কর্মীও। এছাড়া এই প্রক্রিয়ায় লাইফস্টাইল ভিত্তিক ওয়েবসাইট এবিসি লাইফের অর্ধেক কর্মী চাকরি হারাবেন এবং রিব্রান্ডেড হবেন।

এত ব্যাপক পরিমাণে লোক ছাঁটাইয়ের ঘটনায় বুধবার এবিসির অনেক কর্মীই শোক জানিয়েছে। এদিকে অস্ট্রেলিয়ার যোগাযোগমন্ত্রী পল ফ্লেচার বলেছেন, লোক ছাঁটাই করা এবিসি কর্তৃপক্ষের বিষয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh