• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবার রামদেবের ওষুধে ৭ দিনে করোনা সারবে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০২০, ১৮:২৪
ramdev claims patanjali's  new drugs will cure covid-19 patients in 7 days
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসের একটি টিকা তৈরির জন্য চেষ্টা করে যাচ্ছে পুরো বিশ্ব। কিন্তু এরই মধ্যে ভারতে পতঞ্জলির প্রতিষ্ঠাতা ও যোগগুরু রামদেব দাবি করেছেন যে, তার প্রতিষ্ঠান বাজারে এমন দুটি ওষুধ এনেছে, যাতে সাতদিনেই সুস্থ হবেন করোনা রোগী! পতঞ্জলির দাবি, রোগীদের ওপর ক্লিনিকাল ট্রায়াল চলাকালীন ১০০ শতাংশ সাফল্য মিলেছে তাদের ওষুধে।

আজ বাজারে এই আয়ুর্বেদিক ওষুধ এনেছে পতঞ্জলি। রামদেব বলেন, ‘করোনিল এবং স্বসারি’ নামের ওষুধগুলো সারাদেশে ২৮০ জন রোগীর উপর গবেষণা এবং পরীক্ষার ভিত্তিতে তৈরি করা হয়েছে। যদিও অনেক দেশই করোনার ভ্যাকসিন তৈরির চেষ্টা করছে, তবে এখনও সাফল্য আসেনি।

বার্তা সংস্থা এএনআইকে রামদেব বলেন, পুরো দেশ এবং বিশ্ব করোনার জন্য ওষুধ বা ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছিল। আমরা গর্বের সঙ্গে ঘোষণা করছি যে প্রথম আয়ুর্বেদিক, ক্লিনিক্যাল-নিয়ন্ত্রিত পরীক্ষামূলক এবং গবেষণা-ভিত্তিক ওষুধটি পতঞ্জলি গবেষণা কেন্দ্র এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস, জয়পুর বা এনআইএমএসের সম্মিলিত প্রচেষ্টায় প্রস্তুত করা হয়েছে।

ভারতীয় এই যোগগুরু বলেন, আমরা আজ করোনার ওষুধ এনেছি, করোনিল এবং স্বসারি। আমরা এর দুটি পরীক্ষা চালিয়েছি- প্রথম ক্লিনিকাল নিয়ন্ত্রিত গবেষণা, যা দিল্লি, আহমেদাবাদসহ অন্যান্য অনেক শহরেই হয়েছিল। ২৮০ জন রোগীর ওপর চালানো এই পরীক্ষায় সবাই শতভাগ সুস্থ হয়েছে। এছাড়া করোনাকে এবং এর জটিলতাগুলো নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি আমরা।

রামদেব আরও বলেন, এনআইএমএস, জয়পুরের সহায়তায় আমরা ৯৫ জন রোগীর ওপর ক্লিনিকাল, নিয়ন্ত্রিত গবেষণা চালিয়েছি। সেখানে দেখা গেছে, তিনদিনের মধ্যে ৬৯ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে এবং পজিটিভ (কেস) থেকে নেগেটিভ হয়ে গেছে। শুধু তাই নয় সাতদিনের মধ্যে শতভাগ রোগীই সুস্থ হয়ে যায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের কড়া হুঁশিয়ারি
করোনায় আরও একজনের মৃত্যু
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh