• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বাধিক মৃত্যু মেক্সিকোতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০২০, ১৭:২৪
Mexico has the highest death toll in corona in world in last 24 hours
এপি থেকে নেয়া

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত আছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৩ হাজার ৮৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেবল মেক্সিকোতেই মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের। ফলে বিশ্বের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর আমেরিকার এই দেশটিতে।

করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ৪ লাখ ৭৩ হাজার ৪৮৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এই ভাইরাসে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। তবে সুস্থ হয়েছে প্রায় ৪৯ লাখ ১৭ হাজার মানুষ।

মেক্সিকোতে একদিনে সর্বাধিক মৃত্যু হলেও করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর আমেরিকারই আরেক দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়েছে প্রায় ১০ লাখ ৩ হাজার মানুষ।

মৃত্যুর সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার দেশটিতে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কয়েক সপ্তাহের ব্যবধানে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১১ হাজার ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৪০৭ জনের। তবে সুস্থ হয়েছে ৫ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। ইউরোপের দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যের অবস্থাই সবচেয়ে খারাপ। দেশটিতে এ পর্যন্ত ৪২ হাজার ৬৪৭ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫ হাজারের বেশি মানুষ।

শুরুর দিকে ইতালিতে খুব তাণ্ডব চালায় করোনা। এখন অবশ্য ইতালিতে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত ৩৪ হাজার ৬৫৭ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন। আর সুস্থ হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৪২৬ জন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh