logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ২৯৯৫ জন, সুস্থ হয়েছেন ১১১৭ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বাধিক মৃত্যু মেক্সিকোতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০২০, ১৭:২৪ | আপডেট : ২৩ জুন ২০২০, ১৮:৪৩
Mexico has the highest death toll in corona in world in last 24 hours
এপি থেকে নেয়া
বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত আছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৩ হাজার ৮৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেবল মেক্সিকোতেই মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের। ফলে বিশ্বের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর আমেরিকার এই দেশটিতে।

করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ৪ লাখ ৭৩ হাজার ৪৮৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এই ভাইরাসে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। তবে সুস্থ হয়েছে প্রায় ৪৯ লাখ ১৭ হাজার মানুষ।

মেক্সিকোতে একদিনে সর্বাধিক মৃত্যু হলেও করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর আমেরিকারই আরেক দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়েছে প্রায় ১০ লাখ ৩ হাজার মানুষ।

মৃত্যুর সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার দেশটিতে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কয়েক সপ্তাহের ব্যবধানে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১১ হাজার ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৪০৭ জনের। তবে সুস্থ হয়েছে ৫ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। ইউরোপের দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যের অবস্থাই সবচেয়ে খারাপ। দেশটিতে এ পর্যন্ত ৪২ হাজার ৬৪৭ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫ হাজারের বেশি মানুষ।

শুরুর দিকে ইতালিতে খুব তাণ্ডব চালায় করোনা। এখন অবশ্য ইতালিতে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত ৩৪ হাজার ৬৫৭ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন। আর সুস্থ হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৪২৬ জন।

আরও পড়ুন : 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়