• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রিয়াদে ‘বড় ধরনের হামলা’ চালিয়েছে হুথি বিদ্রোহীরা

​​​​​​​আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০২০, ১৬:২৮
Yemen's Houthis attack deep in Saudi Arabia
এমএসএন থেকে নেয়া

সৌদি আরবের রাজধানী রিয়াদে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা বড় ধরনের হামলা চালিয়েছে। বিদ্রোহী গ্রুপটি পরিচালিত আল মাসিরাহ টেলিভিশন মঙ্গলবার এ খবর জানিয়েছে। তবে তারা হামলার ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। খবর রয়টার্সের।

ইরান সমর্থিত বিদ্রোহী গ্রুপটি রিয়াদ লক্ষ্য করে মিসাইল নিক্ষেপ করে। সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে, তারা মঙ্গলবার রিয়াদের দিকে নিক্ষেপ করা একটি ব্যালিস্টিক মিসাইল ভূপাতিত করেছে। গত পাঁচ বছর ধরে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে এই জোট।

রিয়াদে একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছে, ভোরের দিকে এই হামলার ঘট্না ঘটে। এসময় দুটি বড় বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং শহরের আকাশের ওপর কালো ধোঁয়া উড়তে দেখা যায়।

করোনাভাইরাস মহামারির কারণে ছয় সপ্তাহ ধরে উভয়পক্ষ যে যুদ্ধবিরতি পালন করছিল সেটির মেয়াদ গত মাসে শেষ হয়ে যায়। হুথি বিদ্রোহীরা সৌদির বিভিন্ন শহরে মিসাইল ও ড্রোন হামলা চালায় আর জবাবে বিমান হামলা চালায় সৌদি আরব।

আল মাসিরাহ জানিয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে হামলার ব্যাপারে বিস্তারিত জানাবেন হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র। এদিকে সৌদি জোটের মুখপাত্র তুর্কি আল-মালকি বলেছেন, রিয়াদে বেসামরিক ব্যক্তিদের লক্ষ্য করে ইচ্ছাকৃতভাবে চালানো হুথিদের একটি মিসাইল হামলা রুখে দেয়া হয়েছে এবং মিসাইলটি ধ্বংস করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
রিয়াদে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত
রমজানের শুরুতে সাকিব-মুশফিকদের শান্তির বার্তা
রিয়াদে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
X
Fresh