• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চীনের ওপর কড়া নজর রাখার নির্দেশ দিয়ে রাশিয়া যাচ্ছেন রাজনাথ সিং

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুন ২০২০, ১৬:৫৬
Defense Minister Rajnath Singh
রাজনাথ সিং

ভারতের স্থল সীমান্ত, আকাশসীমা এবং গুরুত্বপূর্ণ সমুদ্রপথের ওপর চীনের গতিবিধির কড়া নজর রাখার নির্দেশ দিয়ে রাশিয়া সফরে যাচ্ছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আজ রোববার (২১ জুন) ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই আরও জানায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির বিরুদ্ধে সোভিয়েত ইউনিয়নের বিজয়ের ৭৫ তম বার্ষিকীর কুচকাওয়াজে যোগ দিতে তিনি রাশিয়া সফরে যাচ্ছেন।

খবরে আরও বলা হয় রাজনাথ সিং জানিয়েছে, প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর চীনের যে কোনও আগ্রাসী আচরণ রুখে দিতেও সশস্ত্র বাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেয়া হয়েছে।

এদিকে রাশিয়া সফরের আগে আর রোববার ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন রাজনাথ। এছাড়া বৈঠক করেছেন চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং তিন বাহিনীর প্রধানের সঙ্গে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: করোনা আতঙ্কেই নির্বাচনী জনসভা করলেন ট্রাম্প
---------------------------------------------------------------

এদিকে চীন ও ভারতের মধ্যে উত্তেজনাকর এই পরিস্থিতিতে এখন কোনো দেশের পক্ষে বা বিপক্ষে কোনও মন্তব্য করেননি ভারতের মিত্র হিসেবে পরিচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার রাতে ওকলাহোমায় নির্বাচনি সভায় যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে ট্রাম্প বলেন, এটা খুবই কঠিন পরিস্থিতি। আমরা ভারতের সঙ্গে কথা বলছি। চীনের সঙ্গে কথা বলছি। ওদের ওখানে বড় ধরনের সমস্যা হয়েছে। ওরা সংঘাতে জড়িয়েছে। আমরা দেখবো এরপর কী হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh