• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সৌদিতে রোববার থেকে কারফিউ প্রত্যাহার

জেদ্দা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০২০, ১০:০৪
The Saudi Interior Ministry has announced that it will lift the curfew from 8 am
ছবি-সংগৃহীত

রবিবার সকাল ৬টা থেকে সৌদি আরব থেকে কারফিউ তুলে নেয়ার ঘোষণা দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেই সঙ্গে সব ধরণের বাণিজ্যিক ও অর্থনৈতিক কর্মকাণ্ডের উপর নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়েছে। ফলে আগের মতোই ২৪ ঘণ্টা নিজ শহরে চলাচল কিংবা এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাতায়াতে আর কোনও বাধা থাকবেনা। তবে এসময়ে কার্যক্রম পরিচালনা ও চলাচলে কিছু বিষয় মেনে চলতে হবে।

সৌদি সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, কোনও ধরণের জমায়েত ও ভিড় তৈরি করা যাবেনা, ঘর থেকে বের হলে মাস্ক পরিধান করে থাকতে হবে, অন্যের সঙ্গে দুই মিটার দূরত্ব বজায় রাখতে হবে এবং প্রতিটি সেক্টরে যে সব নিরাপত্তা প্রটোকল ঘোষণা করা হয়েছে তা মেনে চলতে হবে।

কারফিউ উঠে গেলেও করোনাভাইরাস উঠে যায়নি। দিন দিন করোনা আরও ভয়ংকর হয়ে উঠছে। সৌদি আরবে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ২৩৩ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৩০ জনের। তার মধ্যে রয়েছে ৩৮২ জন বাংলাদেশি।

কেউ বাইরে মাস্ক ছাড়া বের হলে, অপরের সঙ্গে দুই মিটার দূরত্ব বজিয়ে না চললে এক হাজার রিয়াল পর্যন্ত জরিমানা করা হবে এবং নিজ দেশে ডিপোর্ট (তারহিল) করে দেয়া হবে।

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত উমরা ও রাসুল সা. এর রওজা মোবারক জিয়ারত বন্ধ থাকবে। সব সীমান্ত ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা সেলুন গুলিও আগামীকাল থেকে খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে মিউনিসিপাল মিনিস্ট্রি। শুধু চুল-দাড়ি কাঁটার জন্য সেলুন খোলা যাবে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
X
Fresh