• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চিকিৎসা সামগ্রী কেনায় দুর্নীতি, জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০২০, ১৮:৪৪
Zimbabwe health minister arrested over coronavirus supplies scandal
সিজিটিএন থেকে নেয়া

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য মেডিকেল সামগ্রী কেনা নিয়ে দুর্নীতি হওয়ার অভিযোগে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াহ মোয়োকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার জিম্বাবুয়ের দুর্নীতি দমন কমিশন এ কথা জানিয়েছে। খবর সিজিটিএনের।

শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে জিম্বাবুয়ে দুর্নীতি দমন কমিশন (জেডএসিসি)। জেডএসিসির মুখপাত্র কমিশনার জন মাকামুরে বলেন, মন্ত্রী এখন রোডসভিল পুলিশ স্টেশনে আটক আছেন এবং শনিবার তাকে আদালতে তোলা হতে পারে।

কয়েক মিলিয়ন ডলারের মেডিকেল সামগ্রী কেনা নিয়ে অনিয়মের কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মাকামুরে। প্রেসিডেন্ট এমারসন এমনানগাগওয়া সরকারের দ্বিতীয় কোনও মন্ত্রী হিসেবে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হলেন মোয়ো। এর আগে গত বছর দুর্নীতির অভিযোগ গ্রেপ্তার হয়েছিলেন পর্যটনমন্ত্রী প্রিসকা মুপফুমিরা।

আন্তর্জাতিক ফার্মাসিউটিক্যাল ফার্ম ড্রাক্স ইন্টারন্যাশনাল জিম্বাবুয়ের সরকারকে ওই মেডিকেল সরঞ্জমাদি সরবরাহ করে। তবে এই চিকিৎসা সামগ্রী কেনা নিয়ে দুর্নীতির ঘটনায় গত সপ্তাহে কোম্পানির স্থানীয় প্রতিনিধি ডেলিশ এনগুওয়াকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে জিম্বাবুয়ের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম।

এশিয়া এবং পশ্চিমা বিশ্বের দেশগুলোর তুলনায় জিম্বাবুয়েতে করোনার প্রকোপ খুব একটা দেখা যায়নি। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৫০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে চারজন। তবে আগে থেকেই অর্থনৈতিকভাবে ধুঁকতে থাকা দেশটির জন্য করোনা মড়ার ওপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh