• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টিকা ছাড়াই ‘বিলীন’ হবে করোনা: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০২০, ১৩:৩৩
Trump says coronavirus will ‘fade away’ even without vaccine
টাইম ম্যাগাজিন থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, টিকা ছাড়াই বিলীন হয়ে যাবে করোনাভাইরাস মহমারি। তবে গবেষকরা একটি টিকা তৈরির করার খুব কাছাকাছি চলে এসেছে বলেও মন্তব্য করেন ট্রাম্প। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

বুধবার রাতে ফক্স নিউজকে দেয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমরা একটি ভ্যাকসিন তৈরির খুব কাছে চলে এসেছি। আমরা প্রতিষেধক, খুব ভালো প্রতিষেধকের অনেক কাছাকাছি রয়েছি।

তিনি বলেন, কিন্তু একটি টিকা ছাড়াই বিলীন হয়ে যাবে করোনাভাইরাস। এটা বিলীন হয়ে যাবে। তবে একটা ভ্যাকসিন তৈরি হলে দারুণ হবে এবং এমনটাই ঘটবে।

এমন এক সময় ট্রাম্প এই মন্তব্য করলেন, যখন দেশটিতে প্রতিদিনই ২০ হাজার করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। এই মহামারিতে আক্রান্ত হয়ে দেশটিতে ১ লাখ ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

করোনার বিস্তার রোধে দেশটিতে লকডাউন আরোপ করা হলে যুক্তরাষ্ট্রে আর্থিক মন্দা দেখা দেয়। এমন পরিস্থিতিতে অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরায় চালু করার আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের প্রধান ডা. অ্যান্থনি ফাউচি বলেছেন, এ বছরের শেষে বা আগামী বছরের শুরুর দিকে করোনার একটি টিকা তৈরি হতে পারে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও জানিয়েছে, বিশ্বজুড়ে অন্তত ১৩০টির বেশি করোনার টিকার নিয়ে কাজ চলছে। তবে এগুলোর মধ্যে ১০টি ক্যান্ডিডেটের ব্যাপারে আশাবাদী ডব্লিউএইচও।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
X
Fresh