• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভারতের কোনও অংশ দখল করেনি চীন: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০২০, ১২:৪২
chinese force has not intruded in any part of india
সংগৃহীত

ভারতের কোনও অংশ দখল করতে পারেনি চীনের সেনাবাহিনী। লাদাখ নিয়ে সর্বদলীয় বৈঠকে এমনই বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে তিনি আশ্বস্ত করে বলেছেন, সীমান্তের নিরাপত্তায় যথেষ্ট সক্ষম ভারতীয় সেনাবাহিনী। তাদের ওপরেও পূ্র্ণ আস্থা রয়েছে দেশবাসীর।

সর্বদলীয় বৈঠকে মোদি বলেন, কোনও বাহ্যিক চাপের কাছে ভারত নতিস্বীকার করবে না। এছাড়া দেশের সুরক্ষায় যা যা করণীয়, তা করা হবে। একইসঙ্গে পরিস্থিতি অনুযায়ী পদক্ষেপ নেয়ার জন্য সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেয়া হয়েছে বলেও জানান মোদি।

চীনা সেনা ভারতীয় এলাকা দখল করেছে কিনা বা অনুপ্রবেশ ঘটিয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন তুলেছিল প্রধান বিরোধী দল কংগ্রেস। তবে শুক্রবার সর্বদলীয় বৈঠকে মোদি দাবি করেন, চীনা সেনা সীমান্ত পেরিয়ে ভারতীয় এলাকায় অনুপ্রবেশ ঘটায়নি, কোনও পোস্টও দখল করেনি।

তিনি বলেন, আমাদের ২০ জন সেনা শহিদ হয়েছেন ঠিকই, কিন্তু যারা ভারত মাতার দিকে চোখে তুলে তাকিয়েছিল, তাদেরকে তারা উচিত শিক্ষা দিয়েছে সেনাবাহিনী। আমাদের সেনাবাহিনীর ওপরে দেশবাসীর পূর্ণ আস্থা রয়েছে। আমি সেনাবাহিনীকেও আশ্বস্ত করতে চাই, পুরো দেশ তাদের সঙ্গে রয়েছে।

মোদি আরও দাবি করেছেন যে, ভারত কোনও দিন বাহ্যিক চাপের কাছে নতিস্বীকার করেনি৷ এবারও দেশের নিরাপত্তায় যা করণীয়, তা করা হবে৷ এছাড়া উন্নত পরিকাঠামোর সাহায্যে দুর্গম এলাকাতেও সেনাবাহিনীর কাছে জরুরি সরঞ্জামের সহজে পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে বলে জানান মোদি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ভারত শান্তি এবং বন্ধুত্বের পক্ষে। কিন্তু দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস করা হবে না। ২০টি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে ওই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
লোকসভা নির্বাচনের আগে কৃষক বিক্ষোভের মুখে মোদি  
X
Fresh