• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আবারও লকডাউন দেবো না: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুন ২০২০, ১৫:৪৬
I will not lock down again: Trump
রয়টার্স থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার বলেছেন, যুক্তরাষ্ট্র ফের ব্যবসা-বাণিজ্য বন্ধ করবে না। দেশটির কয়েকটি অঙ্গরাজ্যে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। তারপরও লকডাউনের পথে আর হাঁটতে চাইছেন না ট্রাম্প। খবর রয়টার্সের।

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমরা আবারও সব কিছু বন্ধ করে দেবো না। আমাদের এমনটা করতে হবে না। এমন এক সময় ট্রাম্প এই মন্তব্য করলেন যখন হোয়াইট হাউজের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো এবং অর্থমন্ত্রী স্টিভেন মুচিন উভয়ই বলেছেন যে, যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক কর্মকাণ্ড আবারও বন্ধ করা যাবে না।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, গভর্নরদের সঙ্গে এক কলে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স কম টেস্ট করার ব্যাপারে সরকারি নীতির ব্যাপারে উৎসাহ দিয়েছে। বেশি টেস্ট করার কারণেই বেশি করোনা রোগী পাওয়া যাচ্ছে বলে কয়েকদিন আগে দাবি করেছিলেন ট্রাম্প।

করোনাভাইরাসের কারণে গত মার্চ মাসে রেস্টুরেন্ট, জিম, স্কুল এবং অন্যান্য বিভিন্ন স্বাভাবিক কার্যক্রম বন্ধ হয়ে যায় যুক্তরাষ্ট্রে। প্রাণঘাতী করোনাভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত ২১ লাখ ৬০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে প্রায় ১ লাখ ১৮ হাজার মানুষের।

এই মহামারির কারণে বেকার হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের কয়েক কোটি মানুষ। এমন পরিস্থিতিতে গভর্নরদের ওপর এক প্রকার চাপ প্রয়োগ করে অর্থনৈতিক কর্মকাণ্ড ফের চালু করান ট্রাম্প। আর সামনেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তাই ট্রাম্প কোনোভাবেই চাইছেন না যেন অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh