• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৈন্য নিহতের ঘটনায় মোদির তীব্র সমালোচনায় কংগ্রেস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুন ২০২০, ১৭:১৫
Opposition groups called for the beleagured PM to resign
ফাইল ছবি

ভারত ও চীনের সৈন্যদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ সেনা নিহতের ঘটনায় ভারতের বিরোধীদলগুলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেছে।

আজ বুধবার (১৭ জুন) সকালে কংগ্রেস সাবেক সভাপতি রাহুল গান্ধী টুইটারের এক পোস্টে বলেন, প্রধানমন্ত্রী এখন চুপ কেন? কেন তিনি লুকিয়ে আছেন? যথেষ্ট হয়েছে! কী ঘটেছে তা আমাদের জানতে হবে। আমাদের সৈন্যদের হত্যা করার স্পর্ধা চীনের হয় কী করে? কোন সাহসে তারা আমাদের জমি নিয়ে নেয়?

কংগ্রেসের সিনিয়র নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম মোদির সমালোচনা করে বলেছেন। গত ৫ থেকে প্রধানমন্ত্রী এ বিষয়ে নীরব। বিদেশি সেনা ভূখণ্ড দখল করে বসে রয়েছে। অথচ দেশের প্রধানমন্ত্রী চুপ। অন্য কোনও দেশে এমন হতো বলে ভাবা যায়?

কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা বলেছেন, গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনাদের শহীদ হওয়ার সংবাদ প্রতিটি দেশবাসীকে কষ্ট দিচ্ছে। কিন্তু এই বিষয়ে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর নীরবতা বরদাস্ত যোগ্য নয়। প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী দেশবাসীর সামনে জবাবদিহি থেকে পালাচ্ছেন।

এদিকে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, নেপাল তার মানচিত্র পরিবর্তন করে ভারতের জায়গা নিজেদের দাবি করছে, চীন ভারতের সীমান্ত দখলে ব্যস্ত, পাকিস্তান ভারতে সন্ত্রাসবাদ ছড়াচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রীর নীরবতা সন্দেহজনক মনে হচ্ছে। প্রধানমন্ত্রী কখন তার নীরবতা ভঙ্গ করবেন?

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh