• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: বেইজিংয়ের আরও ১০ এলাকায় লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুন ২০২০, ১৪:৩৫
New Coronavirus Cluster in china
এনডিটিভি থেকে নেয়া

চীনের রাজধানী বেইজিংয়ে নতুন করে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় সেখানকার আরও ১০টি এলাকা লকডাউন করা হয়েছে। বেইজিংয়ের একটি পাইকারি ফুড মার্কেটে ৭৫ জন করোনা রোগী পাওয়ার পর চীনের কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এরই অংশ হিসেবে লকডাউন এবং ব্যাপক পরিসরে টেস্ট এবং ট্রেস প্রোগ্রাম চালু করেছে তারা। খবর এনডিটিভির।

গত বছরের শেষ সপ্তাহে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। কিন্তু দেশটিতে প্রায় পুরোপুরিভাবে করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে গত সপ্তাহে রাজধানী বেইজিংয়ে নতুন করে করোনার সংক্রমণ দেখা দিতে থাকে।

চীনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ৩৬ জনই বেইজিংয়ের, যারা শিনফাদির ওই মার্কেটের সঙ্গে জড়িত ছিলেন। এই মার্কেটে ব্যাপক হারে সংক্রমণ ছড়িয়ে পড়ার পর চীনে দ্বিতীয় দফায় করোনা আঘাত হানার আশঙ্কা তৈরি হয়েছে।

এমন পরিস্থিতিতে ব্যাপক হারে টেস্টের সিদ্ধান্ত নিয়েছে চীনের কর্তৃপক্ষ। রোববার মানুষজনকে বেইজিংয়ের একটি অস্থায়ী টেস্টিং সেন্টারে লাইন দিয়ে করোনাভাইরাস টেস্ট করতে দেখা যায়।

বেইজিং শহরের একজন কর্মকর্তা লি জুনজিয়ে এক সংবাদ সম্মেলনে বলেছেন, রাজধানীর উত্তরপশ্চিমাঞ্চলীয় হেইদিয়ান এলাকার ইউকুয়ানদং পাইকারি মার্কেটেও করোনা রোগী পাওয়া গেছে। তিনি বলেন, এর ফলে ওই মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করা হয়েছে স্কুলও। এছাড়া আশপাশের ১০ ঘর পর্যন্ত মানুষজন তাদের বাড়ি থেকে বের হতে পারবে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh