• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সংক্রমণের নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুন ২০২০, ১৪:০৫
Coronavirus New record of infection worldwide in last 24 hours
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে প্রায় প্রতিদিনই বিশ্বজুড়ে আক্রান্তের নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায়ও বিশ্বজুড়ে আক্রান্তের নতুন রেকর্ড তৈরি হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুসারে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ লাখ ৩৬ হাজার ৭৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে, যা একদিনের সংক্রমণে সর্বোচ্চ।

নতুন করে এত বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হওয়ায় বিশ্বজুড়ে সংক্রমিতের সংখ্যা প্রায় ৭৫ লাখ ৮৪ হাজারে গিয়ে দাঁড়িয়েছে। আর বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৫১ জনের। এছাড়া বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৩৮ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ইউরোপ-আমেরিকায় তাণ্ডব চালিয়ে এখন ব্রাজিলের ওপর ভর করেছে। দেশটিতে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিন মারা যাচ্ছে রেকর্ড পরিমাণ মানুষও। গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ৩০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এসময় মারা গেছে ১ হাজার ২৬১ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৮ লাখ ৫ হাজারের বেশি ও ৪১ হাজার ৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৯০৪ জনের। বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তও হয়েছে যুক্তরাষ্ট্রেই। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ২০ লাখ ৮৯ হাজার ৭০১ জন।

যুক্তরাষ্ট্র ও ব্রাজিল ছাড়াও উল্লেখযোগ্য হারে সংক্রমণ বাড়ছে ভারতে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যার দিক দিয়ে দেশটির অবস্থান এখন চতুর্থ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৩৫ জন। আর মারা গেছে ৮ হাজার ৪৯৮ জন। এছাড়া রাশিয়ায়ও গত কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ ঊর্ধমুখী। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫ লাখ ২ হাজারের বেশি মানুষ। আর মৃতু হয়েছে ৬ হাজার ৫৩২ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh