• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: আক্রান্তের সংখ্যায় ব্রিটেনকে টপকে চতুর্থ স্থানে ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুন ২০২০, ১২:৪৯
covid-19 cases in india crosses uk
এনডিটিভি থেকে নেয়া

স্পেন, ইতালিকে টপকে গিয়েছিল আগেই। করোনাভাইরাসে মোট সংক্রমণের দিক দিয়ে এবার ব্রিটেনকে পেছনে ফেললো ভারত। উঠে এলো বিশ্বের চতুর্থ স্থানে। সংক্রমিতের হিসাবে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরই এখন ভারত।

তবে শুধু ব্রিটেনকে টপকে যাওয়া নয়। দেশে প্রতিদিন সংক্রমণের গতি বৃদ্ধি জাগাচ্ছে নতুন শঙ্কা। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধিতে প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন রেকর্ড। শুক্রবারও এর ব্যতিক্রম হয়নি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় ১১ হাজার মানুষ আক্রান্ত হয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে ২৪ ঘণ্টায় সংক্রমণ বৃদ্ধি এই প্রথম ১০ হাজার ছাডালো। এর ফলে ভারতে করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ৫৩৫ জনে দাঁড়ালো। ব্রিটেনের মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ৯৩ হাজার।

মৃত্যুতেও শুক্রবার নতুন রেকর্ড হয়েছে। বৃহস্পতিবারই মোট মৃত্যুর দিক দিয়ে কানাডাকে পেছনে ফেলেছিল ভারত। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৯৬ জনের। সবমিলিয়ে করোনায় মোট ৮ হাজার ৪৯৮ জন মারা গেলো দেশটিতে।

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে এখন পর্যন্ত ৩ হাজার ৫৯০ জন মারা গেছে। এরপর রয়েছে গুজরাট। সেখানে মারা গেছে ১ হাজার ৩৮৫ জন। এছাড়া দিল্লিতে ১ হাজার ৮৫ জন, পশ্চিমবঙ্গে ৪৪২ জন, মধ্যপ্রদেশে ৪৩১ জন, তামিলনাড়ুতে ৩৪৯ জন, উত্তরপ্রদেশে ৩৪৫ জন, রাজস্থানে ২৬৫ জন ও তেলাঙ্গানায় ১৬৫ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের দিক দিয়েও এগিয়ে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৬৪৮ জন। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে ৩৮ হাজার ৭১৬ জন আক্রান্ত হয়েছে। এছাড়া দিল্লিতে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৮৭ জন ও গুজরাটে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৩২ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh