• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাপুলকে সহায়তা করবে না কুয়েতে বাংলাদেশ দূতাবাস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জুন ২০২০, ১৭:২২
Bangladeshi embassy to avoid any action in Kuwait government’s investigations of MP Papul
সংগৃহীত

কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেছেন, কুয়েতে গ্রেপ্তার সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের বিষয়ে কুয়েতি কর্তৃপক্ষের তদন্তে কোনও হস্তক্ষেপ করবেন না তারা। আল রাই পত্রিকার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে টাইমস কুয়েত। কুয়েতে গ্রেপ্তার হওয়া এই সংসদ সদস্যের বিরুদ্ধে মানবপাচার ও অর্থপাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

বাংলাদেশি রাষ্ট্রদূত বলেন, গ্রেপ্তার হওয়ার এই সাংসদকে কোনও ধরনের সহযোগিতা করবে দূতাবাস। পাপুলের ইস্যুতে কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি খালেদ আল-জারাল্লাহর সঙ্গে এখনও কোন আলোচনা হয়নি বলেও জানান তিনি।

এদিকে পাপুল কুয়েতে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে এখনও যোগাযোগ করেননি বলে জানিয়েছেন রাষ্ট্রদূত। অন্যদিকে পাপুল আটক করে রাখার নির্দেশ দিয়েছেন কুয়েতের সরকারি কৌঁসুলি। এসময় তার বিরুদ্ধে অধিকতর তদন্ত করা হবে জানিয়েছে কুয়েতি কর্তৃপক্ষ।

এর আগে মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলকে রিমান্ডে নেয় কুয়েতের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দেশটির সরকারি কৌঁসুলি এই রিমান্ড আদেশ দেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে শতাধিক ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের গ্রেপ্তার করে কুয়েত সরকারের গোয়েন্দা বিভাগ। কুয়েতের মারাফি কুয়েতিয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কাজী পাপলুর নাম এই তালিকায় সবার শীর্ষে ছিল। চলতি বছরের মার্চের শেষদিক থেকে কুয়েতেই অবস্থান করছিলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অভ্যর্থনায় সিক্ত জামালরা
কুয়েতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কুয়েতে প্রবাস বাংলার বিশেষ সম্মাননা ও সাহিত্য বিতরণ 
রমজানে কুয়েতে ৪ ঘণ্টার অফিস
X
Fresh