• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর্মেনিয়ায় লকডাউন অমান্য করায় সেনা, পুলিশ ও গোয়েন্দা প্রধান বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জুন ২০২০, ১০:৪৬
Armenian PM sacks army, police and security chiefs over COVID-19 curbs
আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান (ছবি: রয়টার্স)

করোনাভাইরাসের এই সময় লকডাউন অমান্য করায় সোমবার সেনা, পুলিশ ও জাতীয় গোয়েন্দা বিভাগের প্রধানকে বরখাস্ত করেছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। তবে কী কারণে এই শীর্ষ তিন কর্মকর্তাকে বরাখস্ত করা হয়েছে তা জানাননি তিনি।

কিন্তু এর আগে স্থানীয় একটি গণমাধ্যম জানায়, রোববার নিজের ছেলের বিয়ের অনুষ্ঠান আয়োজন করেন সেনাবাহিনীর চিফ অব দ্য জেনারেল স্টাফ আরটাক দাভতিয়ান। নতুন করে সংক্রমণ শুরু হওয়ার প্রেক্ষিতে লকডাউন বৃদ্ধির পর গণজমায়েত নিষিদ্ধ করা হয় দেশটিতে।

ওই তিন কর্মকর্তাকে ফেসবুকে এক ঘোষণার মাধ্যমে বরখাস্ত করেন পাশিনিয়ান। পরে এক বৈঠকে তিনি বলেন, নিজেদের উদাহরণ দিয়েই মহামারি বিরোধী নিয়মকানুন মানার গুরুত্ব বোঝাবেন শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা; কিন্তু কখনও কখনও এর উল্টোটা ঘটে।

সেনাপ্রধানের ছেলের বিয়ের অনুষ্ঠানের একটি ভিডিও অনলাইনে প্রকাশ করে হ্রাপারাক পত্রিকা। সেখানে দেখা যায়, সেনাপ্রধান ডাভতিয়ানের বাড়ির প্রবেশমুখের বাইরে অনেকগুলো গাড়ি পার্ক করা হয়েছে এবং পেছন থেকে গানবাজনার শব্দ শোনা যাচ্ছে।

ওই অনুষ্ঠানে পুলিশ প্রধান আরমান সার্গসায়ান এবং ন্যাশনাল সিকিউরিটি সার্ভিসের প্রধান এদোয়ার্দ মার্তিরোসায়ান ছিলেন কিনা তা জানায়নি পত্রিকাটি। তবে এই দুজনকেও বরখাস্ত করেন পাশিনিয়ান।

ডাভতিয়ান সোমবার বার্তা সংস্থা আরমানপ্রেসকে বলেন যে,তার ছেলের বিয়ের অনুষ্ঠান ছিল কিন্তু তিনি কোনও নিয়ম ভাঙ্গেননি। তিনি বলেন, আমি কোনও নিয়ম ভঙ্গ করিনি। আমি শুধু আপনাদের মনে করিয়ে দিতে চাই যে সবারই ব্যক্তিগত জীবন থাকার অধিকার রয়েছে।

এদিকে তাৎক্ষণিকভাবে আরমান সার্গসায়ান এবং এদোয়ার্দ মার্তিরোসায়ানের মন্তব্য পাওয়া যায়নি।

করোনার খুব প্রকোপ চলছে আর্মেনিয়ায়। কিছুদিন আগে সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছিলেন পাশিনিয়ান। তবে সোমবার এক ঘোষণায় পাশিনিয়ান জানান যে, তিনি ও তার পরিবারের সদস্যরা ছেড়ে উঠেছেন। সোমবার পর্যন্ত আর্মেনিয়ায় ১৩ হাজার ৩২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২১১ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh