• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতে লকডাউন শিথিলের পর দিনই আক্রান্ত ১০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুন ২০২০, ১৯:৫১
 coronavirus, covid-19 live
ভারতে দীর্ঘ হচ্ছে করোনা আক্রান্ত ও মৃতের মিছিল || ছবি-সংগৃহীত

ভারতে চলমান লকডাউন শিথিল করার অনুমতি মিলেছে সোমবার। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে রেকর্ড সংখ্যক করোনা সংক্রমণের নজির গড়েছে দেশটি। একদিনেই প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৮৭ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৬ লাখ ছাড়িয়ে গেছে।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬৬ জনের। ফলে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৪৬৬ জনে দাঁড়িয়েছে।

দেশটিতে এই পর্যন্ত সুস্থ হয়ে ফিরেছে ১ লাখ ২৯ হাজার ২১৫ জন। সুস্থতার হার ৪৮.৪৬ শতাংশ। চিকিত্‍‌সাধীন রয়েছেন ১ লাখ ২৯ হাজার ৯১৭।

এখনও পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যের আক্রান্ত সংখ্যা করোনার উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে। মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৮৮ হাজারের বেশি। এই রাজ্যেই সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনাও রয়েছে। সংখ্যাটা ৩ হাজার ১৬৯।

অন্যদিকে দিল্লিতে এক দিনে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৮৯ জন। মৃত্যু হয়েছে ১১৩ জনের।

২৪ ঘণ্টায় নতুন মৃত ২৬৬ জনের মধ্যে ১০৯ জন মহারাষ্ট্রে, দিল্লিতে ৬২, গুজরাটে ৩১, তামিলনাড়ুতে ১৭, হরিয়ানায় ১১, পশ্চিমবঙ্গে ৯, উত্তর প্রদেশে ৮, রাজস্থানে ৬, জম্মু এবং কাশ্মীরে ৪, কর্ণাটকে ৩, মধ্য প্রদেশ ও পাঞ্জাবে ২ জন করে এবং বিহার ও কেরলে একজন করে রয়েছেন।

ভারতে গেল ২৫ মার্চ থেকে ধাপে ধাপে লকডাউন চলছিল। ৩১ মে পর্যন্ত চার দফার লকডাউন দেয়া হয়। যদিও বেশ কিছু বিষয় নিয়ন্ত্রণ করা হচ্ছিল। সোমবার থেকে সেগুলোতেও শিথিল করার সিদ্ধান্ত আসে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ভারত।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh