• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বাড়ছে করোনা রোগী, শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত চীনের চেয়ে বেশি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১২:২৭
Covid-19 cases in india’s Maharashtra crosses china
হিন্দুস্তান টাইমস থেকে নেয়া

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আজও দেশটিতে প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। এর ফলে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫০ হাজার পেরিয়ে গেছে। ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৬১১ জন।

ভারতের ক্রমাগত করোনা রোগী বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন দেশকে পেছনে ফেলছে তারা। চীন, ইরান, ইতালি ও স্পেনকেও আক্রান্তের সংখ্যার দিক দিয়ে পেছনে ফেলেছে ভারত। দেশটিতে সবচেয়ে করোনা রোগী রয়েছে চারটি রাজ্যে। এগুলো হচ্ছে- মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাট। তবে আক্রান্তের সংখ্যার দিক দিয়ে শুধু মহারাষ্ট্রই চীনকে পেছনে ফেলেছে।

এদিকে ভারতে আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে উদ্বেগজনক হারে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২০৬ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ভারতে ৭ হাজার ১৩৫ জন করোনায় মারা গেছে। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৩ হাজার ৬০ জনের। এছাড়া গুজরাটে ১ হাজার ২৪৯ জন, দিল্লিতে ৭৬১ জন, মধ্যপ্রদেশে ৪১২ জন, পশ্চিমবঙ্গে ৩৯৬ জন, উত্তরপ্রদেশে ২৭৫ জন, তামিলনাড়ু ২৬৯ জন, রাজস্থান ২৪০ জন ও তেলাঙ্গানায় ১২৩ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে মৃত্যুর সংখ্যার পাশাপাশি আক্রান্তের দিক দিয়েও এগিয়ে মহারাষ্ট্র। রাজ্যটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৯৭৫ জন, যা চীনে আক্রান্তের সংখ্যার চেয়েও বেশি। আক্রান্তের দিক দিয়ে মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৬৬৭ জন। এছাড়া রাজধানী দিল্লিতে মোট ২৭ হাজার ৬৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর গুজরাটে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৭০ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh