• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পুলিশি বাধায় পণ্ড ট্রাম্পের গল্ফ ক্লাব ঘেরাও কর্মসূচি

নাজমুস সাকিব, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র

  ০৭ জুন ২০২০, ১৩:২৬
Police in riot gear stormed a rally removing hundreds of protesters by truck
আরটিভির এই প্রতিবেদক একমাত্র সাংবাদিক হিসেবে গল্ফ কোর্স এর কাছে গিয়ে ভিডিও ধারণ করার এবং রিপোর্টিং করার অনুমতি পান

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদে আজও উত্তাল যুক্তরাষ্ট্র। ফ্লোরিডাতে বিক্ষোভকারীরা ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত গল্ফ ক্লাবের সামনে প্রতিবাদ জানাতে গেলে পুলিশের বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। আজ(৭ জুন রোববার) ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকাতে হাজার খানেক বিক্ষোভকারী শান্তিপূর্ণভাবে দুপুর থেকেই বিক্ষোভ কর্মসূচি শুরু করে। বিক্ষোভের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন ওয়েস্ট পাম বিচের ডেপুটি পুলিশ চিফ রিক মরিস।
আন্দোলনকারীরা ট্রাম্পের ফ্লোরিডার বাসভবন মার্ এ লাগোর সামনে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। বাধার মুখে তারা সেখান থেকে সরে গিয়ে কয়েক মাইল পথ হাঁটতে হাঁটতে ট্রাম্পের ব্যক্তিগত গল্ফ খেলার জায়গা ‘ট্রাম্প ইন্টারন্যাশনাল গল্ফ কোর্স’ এর কাছে চলে যায়। তারা ট্রাম্পের গল্ফ কোর্স এর কাছে যেতে চাইলে পুলিশের সঙ্গে এ সময় তাদের কথা কাটাকাটি শুরু হয়। পুলিশ ব্যারিকেড তৈরি করে ট্রাম্পের গল্ফ কোর্স এর কাছে তাদের যাওয়ার পথ বন্ধ করে দেয়। এ সময় কোনো সংবাদকর্মী বা বিক্ষোভকারীকে ট্রাম্পের গল্ফ ক্লাবের দুই কিলোমিটার এর আশে পাশে অবস্থান করতে দেয়া হয়নি। কিন্তু আরটিভির এই প্রতিবেদক একমাত্র সাংবাদিক হিসেবে গল্ফ কোর্স এর কাছে গিয়ে ভিডিও ধারণ করার এবং রিপোর্টিং করার অনুমতি পান। গল্ফ কোর্স এর চারপাশে সে সময় এক বিরল দৃশ্য দেখা যায়। চারপাশে প্রায় ৩০টি পুলিশ এবং শেরিফ ডিপার্টমেন্ট এর সদস্যদের গাড়ি দিয়ে এক নিরাপত্তা বলয় তৈরি করা হয় যাতে আন্দোলনকারীর কোনোক্রমেই গল্ফ কোর্স এর কাছে ভিড়তে না পারে।
এই প্রতিবেদক কয়েকজন আন্দোলনকারীর সঙ্গে কথা বলে জানতে পারেন ফ্লয়েড হত্যার অভিযোগে অভিযুক্ত পুলিশ সদস্যদের ফার্স্ট ডিগ্রি হত্যার অভিযোগে চার্জশিট প্রদান না করলে এবং বর্ণবাদ রোধে কার্যকর পদক্ষেপ না নিলে তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।
সি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh