• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ জুন ২০২০, ০৮:৫৪
coronavirus
ছবি-সংগৃহীত

করোনাভাইরাসের কারণে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। বিশ্বের নানা প্রান্তে অর্থনীতির চাকা সচল রাখলে খুলে দেয়া হচ্ছে লকডাউন। লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। এই পর্যন্ত ৪ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

রোববার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটার অনুযায়ী, মোট আক্রান্ত হয়েছে ৬৯ লাখ ৭৪ হাজার ৭২১ জন। মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ৯৪ জনের।

বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে আক্রান্তের তালিকায় সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন মুল্লুকে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছুঁই ছুঁই।

ডোনাল্ড ট্রাম্পের দেশে মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৮৮ হাজার ৫৪৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৬ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৪৯৪ জন। প্রাণ হারিয়েছে ৩৬ হাজার ৪৪ জন।

৪ লাখ ৫৮ হাজার ৬৮৯ জন মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে থাকা দেশটিতে মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৫ জনের।

স্পেনে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৮ হাজার ৩৯০ জন। মারা গেছে ২৭ হাজার ১৩৫ জন। ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জনের আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যে। মৃত্যু হয়েছে ৪০ হাজার ৪৬৫ জনের। দেশদুটি যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে ভারত। ২ লাখ ৪৬ হাজার ৬২২ জন আক্রান্ত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৪৬ জন। যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, ধারণা করা হচ্ছে দ্রুত শীর্ষে চারে পৌঁছে যাবে দেশটি।

এদিকে আক্রান্তের তালিকায় ২০তম স্থানে রয়েছে বাংলাদেশ। মোট আক্রান্ত ৬৩ হাজার ২৬ জন। মৃতের সংখ্যা ৮৪৬ জন। এদিন কাতারকে ছাড়িয়ে ১৯তম স্থানে উঠে আসার প্রবল সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh