• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আন্দোলন চালিয়ে যাওয়ায় ধন্যবাদ জানালেন ওবামা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০২০, ২০:৩৫
usa, obama,
ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে আন্দোলন চালিয়ে যাওয়ায় প্রতিবাদকারীদের ধন্যবাদ জানালেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

বুধবার (৩ জুন) এক ভিডিও বার্তায় ওবামা বলেন, সত্যিকার পরিবর্তন আনতে হলে আমাদের একটি সমস্যাকে গুরুত্ব দিয়ে তুলে ধরতে হবে, একইসঙ্গে ক্ষমতাসীনদের অস্বাচ্ছন্দ্যকর করে তুলতে হবে।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয় ওবামা বলেন, পরিবর্তন আসছে আমি তা অনুভব করছি। শুধু রাস্তায় আঘাত নয়, নভেম্বরের নির্বাচনেও এই তরুণদের এগিয়ে এসে পরিবর্তনে অংশ নিতে হবে।

ওবামা বলেন, দেশের কৃষাঙ্গ আফ্রিকান আমেরিকান তরুণ-তরুনীদের বলতে চাই, আপনারা সবাই গুরুত্বপূর্ণ, আপনাদের জীবন ও স্বপ্ন গুরুত্বপূর্ণ। এই পরিবর্তনে আপনাদের অংশ গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ।

ওবামা আরও বলেন, আমি ইতিহাস সম্পর্কে ভালোই জানি এবং তাই বলছি এবার ভিন্ন কিছু হবে। এই মুহূর্তে বিক্ষোভে অংশ নেওয়াদের রাজনৈতিক অগ্রসরতা রয়েছে। তারা পুলিশ ও প্রশাসনিক পর্যায়ে বড় ধরনের সংস্কারের দাবি তুলছে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এমন বিক্ষোভ আগে হয়নি।

তিনি বলেন, ১৯৬০ দশকের নাগরিক অধিকার আন্দোলনের সঙ্গে চলমান এই বিক্ষোভের তুলনা করা যাবে না। মানুষের মনে পরিবর্তন হচ্ছে, আমরা যে আরও ভালো করতে পারি সেটির জন্য বৃহত্তর স্বীকৃতি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিনেমার জন্য বাবার নামের পদবি বাদ দিয়েছেন ওবামাকন্যা
হলিউডে নাম লেখাচ্ছেন ওবামাকন্যা
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি দম্পতি নিহত
এস কে সিনহার মামলার প্রতিবেদন ২২ মার্চ
X
Fresh