• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টানা দ্বিতীয় দিন করোনায় কারও মৃত্যু হয়নি স্পেনে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুন ২০২০, ১১:৪৬
Spain records zero daily coronavirus deaths for second day running
দ্য লোকাল থেকে নেয়া

স্পেনে টানা দ্বিতীয় দিনের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। এসময় তারা স্বীকার করে দৈনিক মৃতের যে সংখ্যা বলা হচ্ছিল তাতে কিছুটা অসঙ্গতি রয়েছে। খবর দ্য লোকাল, ডেইলি সাবাহর।

মন্ত্রণালয়ের প্রতিদিনকার রিপোর্টে গত সপ্তাহে ৩৪ জনের মৃত্যুর রেকর্ড করা হয়। কিন্তু গত ২৪ ঘণ্টায় দেশটি কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়। আগের দিনও কেউ করোনায় মারা যায়নি বলে জানায় তারা।

ইউরোপের এই দেশটিতে করোনার সংক্রমণ ঘটার পর এখন পর্যন্ত ২৭ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যুর সংখ্যার দিক বিশ্বে স্পেনের অবস্থান ষষ্ঠ। দেশটিতে এখন পর্যন্ত প্রায় দুই লাখ ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২৯৪ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার। গত এপ্রিলের শুরুর দিকে স্পেনে ব্যাপক প্রাণঘাতী হয়ে ওঠে করোনাভাইরাস। ওই সময় দেশটিতে প্রতিদিন গড়ে ৯০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়।

এদিকে কর্ডিনেশন সেন্টার ফর হেলথ অ্যালার্টস অ্যান্ড ইমার্জেন্সিস-র প্রধান ফার্নান্দো সাইমন বলেছেন, দৈনিক ডাটার ক্ষেত্রে যে অসঙ্গতি আছে তা যাচাই করা হবে। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় আক্রান্তের সংখ্যা নির্নয়ে নতুন একটি পদ্ধতি বাস্তবায়নের পর থেকেই দৈনিক এই তথ্যের মধ্যে গড়মিল দেখা দেয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
এক চুমুতে আড়াই বছরের জেল!
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
৩-৩ গোলে ড্র ব্রাজিল-স্পেনের ম্যাচ
X
Fresh