• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আসামে ভূমিধসে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০২০, ১৭:০১
20 killed in landslides in Assam
হিন্দুস্তান টাইমস থেকে নেয়া

ভারতের আসামের তিনটি জেলায় সিরিজ ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার বরাক উপত্যকা অঞ্চলে ওই ভূসিধসের ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

কর্মকর্তারা জানিয়েছেন, করিমগঞ্জ জেলায় অন্তত ছয়জন, চাচার ও হাইলাকান্দি জেলায় সাতজন করে মৃত্যু হয়েছে। গত কয়েকদিন ধরে আসামে টানা বৃষ্টিপাতের কারণে মঙ্গলবার দিনের শুরুর দিকে ভূমিধসে ওই ব্যক্তিদের মৃত্যু হয়।

আসামে ভূমিধসের ঘটনায় এই মর্মান্তিক মৃত্যুর খবর হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। তিনি জানিয়েছেন যে, সেখানে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে।

এক টুইট বার্তায় ভারতীয় প্রেসিডেন্ট লিখেন, আসামের বরাক উপত্যকায় ভারী বৃষ্টিপাত ও ভূমিধসের কারণে প্রাণহানির ঘটনা মর্মান্তিক। স্থানীয় কর্তৃপক্ষ উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে। হতাহতদের পরিবারের প্রতি শোক জানাই। সবার সুরক্ষা ও সুস্থতার জন্য প্রার্থনা করছি।

এদিকে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় রাজ্যে এখন পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজ্যের নালবাড়ি, গোয়ালপাড়া, নাগাও, হোজাই, পশ্চিম কারবি আংলং, দিবরুগড় ও তিনসুকিয়া-এই সাত জেলার ৩৬৫ গ্রামের বহু মানুষ বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্যার কারণে এখন পর্যন্ত দুই হাজার ৬৭৮ হেক্টর ফসলি জমির ক্ষতি হয়েছে। এছাড়া ৪৪ হাজার ৩৩১টি গবাদি পশু ও ৯ হাজার ৩৫০টি পোলট্রি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
১৪ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
নওগাঁয় গৃহবধূ হত্যা মামলার আসামি গ্রেপ্তার
স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা চেষ্টা মামলায় প্রধান আসামি কারাগারে
X
Fresh